• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

নয়া মন্ত্রীসভা ১৫ জানুয়ারীর মধ্যে


প্রকাশিত: ৭:১৫ পিএম, ৮ জানুয়ারী ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার


সচিবালয়ে সাংবাদিকদের জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ

 

 

বিশেষ প্রতিনিধি : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, আগামী ১৫ জানুয়ারির মধ্যে নতুন মন্ত্রিপরিষদ গঠন করা হতে পারে। সোমবার (৮ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এসব তথ্য জানান। নসরুল হামিদ বলেন,কমিশন শক্ত অবস্থানের কারনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বিরোধী দলের প্রশ্নে তিনি বলেন, সংবিধান অনুযায়ী যদি দেখা যায় তাহলে তো লাঙ্গল মার্কা হবে। বাকি স্বতন্ত্ররা থাকবেন। তাদের পরিস্থিতি বোঝা যাবে সামনের রাজনীতি কোন দিকে যায়। স্বতন্ত্র প্রার্থীদের বিরোধী দলে থাকা নিয়ে তিনি বলেন, সে বিষয়ে এখনো কিছু বলা যাচ্ছে না। যতক্ষণ পর্যন্ত শপথ না হচ্ছে।

নসরুল হামিদ বলেন, জ্বালানি খাতের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো ধারাবাহিকতা বজায় রাখা। এখনকার যে ধারাবাহিকতা সেটা রাখা এবং বিদ্যুৎ-জ্বালানিকে একটা সহনীয় পর্যায় রাখা। এক্ষেত্রে দুটি বিষয় রয়েছে, একটি হলো গ্রাহক পর্যায়ে সহনীয় পর্যায়ে রাখা। এটা বড় বিষয়।

দ্বিতীয়টা হলো ধারাবাহিক যে উন্নয়ন হয়েছে সেটা ধরে রাখা। এটা পেছনে কাজ করে অর্থায়ন। সেটা আস্তে আস্তে সহনীয় করে নিয়ে আসতে হবে। আমি মনে করি, আমরা সেভাবে পরিকল্পনা নিয়েছি। আশা করি, আগামী দিনগুলোতে একটা সহনীয় পর্যায়ে যেতে পারব।

আইএমএফ এর চাপে নতুন সরকার কি আবার দাম বাড়াবে কিনা এমন প্রশ্নের জবাবে নসরুল হামিদ বলেন, আমি আগেও বলেছি দাম বাড়ানো বা কমানো বিষয় না, আন্তর্জাতিক পর্যায়ে যেভাবে বিদ্যুৎ জ্বালানির দাম হয়, আমরা সে মেথডে আস্তে আস্তে এগোচ্ছি৷