• শুক্রবার , ১৭ মে ২০২৪

ধৈর্য হারানো সাকিবরা জিততে পারলো না যে কারণে-!


প্রকাশিত: ২:৩২ পিএম, ২৬ ডিসেম্বর ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১১১ বার

স্পোর্টস রিপোর্টার : ধৈর্য হারানো সাকিবরা জিততে পারলো না! বড় হার দিয়েই নিউজিল্যান্ড সফর শুরু করল বাংলাদেশ। ক্রাইস্টচার্চের হেগলি ওভালে প্রথম ওয়ানডেতে কিউইদের কাছে ৭৭ রানের shakib-al-hasan-tamim-iqbal-and-mushfiqur-rahim-www-jatirkhantha-com-bdবড় ব্যবধানে হেরেছে মাশরাফির দল।

জয়ের জন্য বাংলাদেশের সামনে ৩৪২ রানে ‘পাহাড়’ দাঁড় করায় স্বাগতিক নিউজিল্যান্ড। জবাবে সাকিব ও সৈকতের হাফ সেঞ্চুরিতে ৪৪.৫ ওভারে ২৬৪ রান করে অলআউট হয় বাংলাদেশ।

৩৪২ রানের ‘পাহাড়ে ‘চড়তে গিয়ে শুরুটা ভালো হয়নি টাইগারদের। ৩৪ রানে প্রথম উইকেটে হারায় বাংলাদেশ। টিম সাউদির বলে পুল করতে গিয়ে উইকেটরকক্ষক লুক রঞ্চির গ্লাভসবন্দী হন ইমরুল কায়েস। ২১ বলে ১৬ রান করেন টাইগার ওপেনার।

এরপর উইকেটে এসে কিউই পেসারদের সামনে ধুঁকতে থাকেন সৌম্য সরকার। শেষমেষ ৮ বলে মাত্র এক রান করে নিশামের বলে কেন উইলিয়ামসকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন সৌম্য।

ওভারের পঞ্চম বলে মাহমুদউল্লাহ রিয়াদকেও ফেরান নিশাম। আপাত নিরীহ একটা ফুল লেন্থের বল ডাইভ করতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন রিয়াদ।

দলীয় ৮১ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন তামিম ইকবাল। এবারও হন্তারক সেই নিশাম। ৫৯ বলে ৫টি চারে ৩৮ রান করেন এই ব্যাটসম্যান।

এরপর থেকেই সাকিব-মুশফিক জুটিতে এগুতে থাকে টাইগার স্কোর। ২৭তম ওভারে ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক পূর্ণ করেন সাকিব। ঠিক ৫০ বল খেলে হাফ সেঞ্চুরিতে পৌছান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

তবে অর্ধশতক করার পরেই ধৈর্য্য হারান এই ব্যাটসম্যান। লকি ফার্গুসনকে উড়িয়ে মারতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন সাকিব। ৫৪ বলে ৫৯ রান করে ফিরে আসেন এই অলরাউন্ডার।

সাকিবের বিদায়ের মধ্য দিয়েই মূলত বাংলাদেশের হার নিশ্চিত হয়। সাকিবের পর মুশফিক ও মোসাদ্দেক হোসেন সৈকতের দারুণ লড়াইয়ে পরাজয়ের ব্যবধানটা কমিয়েছে বাংলাদেশ।

সৈকত ৪৪ বলে অপরাজিত ৫০ ও মুশি ৪৮ বলে ৪২ রান করার পর আহত হয়ে মাঠ ছাড়েন।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ৩৪১/৭ (ল্যাথাম ১৩৭, মুনরো ৮৭, উইলিয়ামসন ৩১, ব্রুম ২২, গাপটিল ১৫; সাকিব ৩/৬৯, মুস্তাফিজ ২/৬২ তাসকিন ২/৭০)

বাংলাদেশ: ৪৪.৫ ওভারে ২৬৪/১০ (সাকিব ৫৯, সৈকত ৫০, মুশফিক ৪২, তামিম ৩৮, ইমরুল ১৬, সাব্বির ১৬; নিশাম ৩/৩৬, ফার্গুসন ৩/৫৪)

ফল: নিউজিল্যান্ড ৭৭ রানে জয়ী।