• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

ধর্ষণ মামলায় আটক ভিপি নূর


প্রকাশিত: ১০:২৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২২৯ বার

বিশেষ প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর আটক হয়েছেন। ধর্ষণের অভিযোগে এক মামলা হওয়ার পর সোমবার রাতে প্রতিবাদ মিছিল করার সময় নূরকে আটক করা হয়।এছাড়া আরো ছয়জনকে আটক করা হয়েছে। রাজধানীর মৎস্য ভবনের সামনে তারা মিছিল করছিলেন।

ভিপি নূর আটকের পর রমনা জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, নূরের নেতৃত্বে একটা মিছিল বের হয়। মিছিলটি মৎস্য ভবন এসে শাহবাগ হয়ে টিএসসিতে যায়। সেখানে তারা দীর্ঘ সময় অবস্থান করে। পরে মিছিলটি আবার ঘুরে আসে। এসময় পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করে। কারণ মূল রাস্তায় তাদের মিছিলের জন্য যানজট হয়ে রাস্তা বন্ধ হয়ে যায়। এসময় তারা প্রেসক্লাবের দিকে যাওয়া শুরু করে। মৎস্য ভবনের কাছাকাছি যেয়ে তারা যানবাহন ও পুলিশের উপর আক্রমণ করে। প্রথমে পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করে। কিন্তু তারা হামলা করলে পুলিশের কয়েকজন সদস্য আহত হন।

এর আগে রবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী নূরসহ ছয়জনের বিরুদ্ধে রাজধানীর লালবাগ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।থানার একটি সূত্র জানায়, মামলার আসামিরা হলেন- হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নূর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি।এর মধ্যে মূল অভিযুক্ত হাসান আল মামুন, আর নূরের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

কিছুক্ষণ পর তাকে ছেড়ে দেয়া হয়————————————————————-ধর্ষণ মামলায় গ্রেফতারের কিছুক্ষণ পরেই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ছেড়ে দেয়া হয়েছে। ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।এর আগে সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগও আনা হয় নুরের বিরুদ্ধে। এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। এর কিছুক্ষণ পরই তাকে ছেড়ে দেয়া হয়।