• শনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪

দেশে নিরব লন্ডনে সরব বিএনপি-প্রধানমন্ত্রীর হোটেলের বাইরে বিক্ষোভ


প্রকাশিত: ৭:৩৪ পিএম, ১৫ সেপ্টেম্বর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৯১ বার

 

লন্ডন থেকে কামাল পাঠান : প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরকে কেন্দ্র করে লন্ডনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য 2বিএনপি। স্থানীয় সময় বুধবার দুপুর ১২টার দিকে বাকিংহামশায়ার স্টক পার্ক কাউন্টি হোটেলের বাইরে তারা এই প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করে।

এসময় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, যারা এই সরকারের আমলে অত্যাচার, নির্যাতন ও গুমের স্বীকার হয়েছেন তাদের পরিবারের সদস্যরাই আজকে এখানে এসেছেন। তারাই প্রতিবাদ ও বিক্ষোভ করছেন।3

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে আগেই এই কর্মসূচি ঘোষণা করে যুক্তরাজ্য বিএনপি। দুপুর ১২টা থেকে পূর্ব লন্ডনের আলতাফ আলী পার্ক জমায়েত হতে থাকেন দলের নেতা কর্মীরা। তবে প্রধানমন্ত্রী ঠিক কোন হোটেলে উঠছেন বিষয়টি সম্পর্কে তার নিশ্চিত ছিলেন না।

দুই দুটি হোটেলের বুকিং বাতিল করে শেষ মুহূর্তে প্রধানমন্ত্রী বাকিংহামশায়ারের স্টক পার্ক কাউন্টি হোটেলে অবস্থানের সিদ্ধান্ত নেন। প্রধানমন্ত্রীর অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়ে বিএনপির নেতা-কর্মীরা তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নিয়ে হোটেলের বাইরে বিক্ষোভ করে।

লন্ডনে বিএনপির বিক্ষোভ
এ বিষয়ে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনারের প্রেস মিনিস্টার নাদীম কাদির বলেন,যেকোনো রাজনৈতিক দলের সভা, সমাবেশ ও প্রতিবাদ করা একটি রাজনৈতিক অধিকার। তবে এ ধরনের কর্মকাণ্ড প্রধানমন্ত্রীর স্বাভাবিক কার্যক্রমে কোনও ব্যাঘাত ঘটাতে পারেনি। প্রধানমন্ত্রীর জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

এর আগে হিল্টন পার্ক হোটেল ও হিথ্রো বিমানবন্দর সংলগ্ন সোফিকের হোটেলে প্রধানমন্ত্রীর বুকিং বাতিল করা হয়। জানা গেছে, প্রধানমন্ত্রীর নিরাপত্তার নিশ্চিত করার জন্য ওই দুটি হোটেলের বুকিং বাতিল করা হয়।