• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

দুর্নীতি সন্ত্রাস জঙ্গিতৎপরতার বিরুদ্ধে আমরা কাজ করছি:আমীর ইসলামী সমাজ


প্রকাশিত: ৭:৩৮ পিএম, ২৭ নভেম্বর ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭২ বার

স্টাফ রিপোর্টার  :  ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, islami-samaj-www-jatirkhantha-com-bdজঙ্গিতৎপরতাবিরোধী ও শোষণ মুক্ত সমাজ গঠনে জন্য আমরা শান্তিপুর্ণ পদ্ধতিতে আন্দোলন করছি। এজন্য ইসলামী সমাজের আমীর দল মত নির্বিশেষে সকলকে ইসলাম প্রতিষ্ঠার শান্তিপুর্ণ প্রচেষ্টায় শামিল হওয়ার আন্তরিক আহবান জানান।

ইসলামী সমাজ নেতা মুহাম্মদ ইয়াছিনের পরিচালনায় এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আবু জাফর মুহাম্মাদ ইকবাল, মুহাম্মাদ ইউসূফ আলী, সুলাইমান কবীর ও আমীর হোসাইন প্রমূখ। ইসলামী সমাজের আমীর আরা বলেছেন, যে নীতিমালা মেনে চললে মানুষের চিন্তা , চেতনা ও বিশ্বাস পরিশুদ্ধ হয়, তাদের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে মানবাধিকার নিশ্চিত হয়, দুনিয়ার জীবনে কল্যাণ ও শান্তি প্রতিষ্ঠিত হয় এবং আখিরাতের জীবনে জাহান্নামের কঠিন শাস্তি থেকে রক্ষা পেয়ে চিরসূখের স্থান জান্নাত লাভ হয় সেই নীতিমালাই আদর্শ।

তিনি বলেন, আর্দশ থেকে নৈতিকভাবে বিচ্যুত হয়ে নীতি ও আদর্শের তোয়াক্কা না করে অবৈধভাবে অন্যের অধিকার হরণ করা, রাজনৈতি প্রভাব খাটিয়ে ক্ষমতার অপব্যবহার করা, ঘুষ গ্রহনের মাধ্যমে অন্যের অধিকার নষ্ট করা, আইনকে ক্ষমতার কাছে বন্ধি করা এবং ক্ষমতায় থাকার জন্য সুবিধামত আইন রচনা করা এসবই দুর্নীতি।

বল প্রয়োগের মাধ্যমে ধ্বংসাত্বক সকল কর্মকান্ড, বিধ্বংসী কার্যকলাপের মাধ্যমে জনমনে আতংক সৃষ্টি করা এবং রাজনৈতিক ও ধর্মীয় লক্ষ অর্জনে আইনের সীমা লঙ্গন করে উগ্র সকল কর্ম পন্থা এবং নীতি ও আইন বহির্ভূত হুমকি ও যুদ্ধ ইত্যাদি সবই সন্ত্রাস উল্লেখ করে তিনি বলেন, দুর্নীতির সুযোগেই এসব সন্ত্রাসী কর্মকান্ড মানুষের জীবন যাত্রাকে বিপন্ন করছে।