• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

দুবাই রাব্বির গোল্ড স্মাগলিং


প্রকাশিত: ১১:৩৯ পিএম, ৭ ডিসেম্বর ২৩ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩১ বার


বিমানের সিটে মিলেছে সাড়ে ৪ কোটি সোনা

 

ব্মিানবন্দর প্রতিনিধি : বিমানের সিটের নিচে ফের গোল্ড স্মাগলিংয়ে মেতে উঠেছে একটি সংঘবদ্ধ চক্র। এই চক্রের বড় একটি চালান আটকে দিয়েছে কাস্টমস। গোল্ড স্মাগলারের রাব্বিকে দীর্ঘ সময় নজরদারি করছিল কাস্টমস। গ্রেফতার রাব্বি দীর্ঘদিন ধরে গোল্ড স্মাগলিং করে আসছিল।

কাস্টমস বলেছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কোটি ৪১ লাখ টাকা মূল্যের সোনাসহ এক যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম মো. ফজলে রাব্বী। তিনি দুবাই থেকে ঢাকায় এসেছিলেন।বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে বিমানবন্দরে তাকে গ্রেপ্তার করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বিমানের সিটের নিচ থেকে ৪৮টি স্বর্ণের বার এবং তার কাছ থেকে আরও একটি বার জব্দ করা হয়। জব্দ করা এসব স্বর্ণের ওজন ৫ কেজি ৬৮৪ গ্রাম এবং বাজারমূল্য ৪ কোটি ৪১ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক মো. মিজানুর রহমান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ভোর ৪টা ২৫ মিনিটে দুবাই থেকে আগত যাত্রী ফজলে রাব্বীকে শনাক্ত করে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বিমানের ৩১ এফ ও ৩২ এফ এর নিচের লাইফ ভেস্ট থেকে ৪৮ পিস স্বর্ণের বার এবং তার কাছ থেকে আরও ১ পিস স্বর্ণের বার জব্দ করা হয়।