• মঙ্গলবার , ১৪ মে ২০২৪

তারেক জিয়ার সাজা নিয়ে উদ্বিগ্ন খালেদা-রাতে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক


প্রকাশিত: ৭:৫৭ পিএম, ২১ জুলাই ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

বিশেষ প্রতিনিধি  : তারেক জিয়ার বিরুদ্ধে হাইকোর্টের দেয়া রায় নিয়ে উদ্বিগ্ন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।এজন্য সম্ভাব্য করণীয় কি 1করা যায় তা নিয়ে বৈঠক করবেন তিনি। এজন্য ইতিমধ্যে দলটির সিনিয়র নেতাদের খবর দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার রাতে ৯টায় তিনি তার গুলশান কার্যালয়ে এক বিশেষ বৈঠকে করবেন বলে জানা গেছে।দলটির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জাতিরকন্ঠকে এতথ্য জানিয়েছেন।

এর আগে অর্থপাচার মামলায় তারেকের  ৭ বছর কারাদণ্ড-২০ কোটি টাকা জরিমানা করেছে হাইকোর্ট। আটক বা আত্মসমর্পণের দিন থেকে তার এই সাজা কার্যকর হবে। এর আগে বিচারিক আদালত তাকে বেকসুর খালাস দিয়েছিল।দুদকের আপিল গ্রহণ করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমীর হোসেনের ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার এই রায় দেয়।

এদিকে নিম্ন আদালতের দেয়া তারেকের বন্ধু ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনের সাত বছরের কারাদণ্ড বহাল রেখেছে হাইকোর্ট। তবে নিম্ন আদালতের দেয়া ৪০ কোটি টাকার জরিমানার পরিবর্তে ২০ কোটি টাকা করেছে আদালত।গত ১৬ জুন দুদক ও মামুনের পৃথক দুটি আপিলের শুনানি শেষে সুনির্দিষ্ট দিন ধার্য না করে তা রায়ের জন্য অপেক্ষমাণ রাখা হয়েছিল। বুধবার হাইকোর্টের দৈনন্দিন কার্যতালিকায় আপিল দুটি রায়ের জন্য অন্তর্ভুক্ত করা হয়। এতে বলা হয়েছে, আজ আপিলের ওপর রায় ঘোষণা করা হবে।