• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

তারকায় ঠাসা যুবলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা


প্রকাশিত: ১২:১৮ এএম, ১৫ নভেম্বর ২০ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩০৮ বার

বিশেষ প্রতিনিধি : অবশেষে বহুমাত্রিক তারকায় ঠাসা আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি (কয়েকটি পদ খালি রেখে) আজ শনিবার (১৪ নভেম্বর) ঘোষণা করা হয়েছে। কাউন্সিলের মাধ্যমে যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর এবার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হলো। কাউন্সিলে যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান হিসেবে শেখ ফজলে শামস পরশ ও মাঈনুল হোসেন খান নিখিল সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কমিটির প্রেসিডিয়াম সদস্যরা হলেন- অ্যাডভোকেট মামুনুর রশীদ, মনজুর আলম শাহীন, আবু আহমেদ নাসিম পাভেল, শেখ সোহেল উদ্দীন, ডা. খালেদ শওকত আলী, শেখ ফজলে ফাহিম, সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন। একটি পদ খালি রাখা হয়েছে।রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির তালিকা যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের কাছে হস্তান্তর করেন।

তারকাদের মধ্যে উল্লেখযোগ্যরা হচ্ছেন, শেখ ফজলে ফাহিম, ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, সুপ্রিম কোর্টের আলোচিত আইনজীবী ও যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন প্রমুখ।সম্মেলনের প্রায় এক বছর পর যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে শনিবার। এর আগে বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির তালিকা যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের কাছে হস্তান্তর করেন।

গত বছর ২৩ নভেম্বর জমকালো কংগ্রেসের মধ্যে দিয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছিল। যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ডা. খালেদ শওকত আলী। এছাড়াও কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন আরও ৫ জন চিকিৎসক।
তারা হলেন স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. ফরিদ রায়হান, উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মাহফুজুর রহমান উজ্জ্বল, সহসম্পাদক ডা. মো. মঞ্জুরুল ইসলাম ভূইয়া রাফি, সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন।

যুবলীগের নবনির্বাচিতপ্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করব।তিনি বলেন, যুবলীগ হবে মানবিক যুবলীগ। চিকিৎসক হিসেবে আমি প্রথম মিটিংয়েই একটি প্রস্তাবনা দেব। আমি চাই যুবলীগের কেন্দ্রীয়ভাবে একটি চিকিৎসক সেল থাকবে। ওই সেলের মাধ্যমে দলমত নির্বিশেষে সবাই ফ্রি চিকিৎসা পাবে। এছাড়া আমরা অনলাইন টেলিসার্ভিস চালু করতে চাই। এছাড়া যুবলীগের উদ্যোগে ফ্রি অ্যাম্বুল্যান্স সার্ভিস চালুর উদ্যোগ নেয়া হবে। ডা. খালেদ শওকত আলী রাশিয়া সোভিয়েত ইউনিয়ন থেকে ১৯৯৪ সালে এমবিবিএস পাস করেন। পরে তিনি ময়মনিসংহ মেডিকেল কলেজ থেকে পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেন। তিনি বর্তমানে আশিয়ান মেডিকেল কলেজে সিনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত রয়েছেন।নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন বলেন, যুবলীগের হারানো গৌরব পুনরুদ্ধারে ভূমিকা পালন করব।
তিনি ঢাকা ডেন্টালের ডি ৩৪ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত রয়েছেন।