• শুক্রবার , ৩ মে ২০২৪

তরুণ শিল্পপতি আহসানুল আলম ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান


প্রকাশিত: ১০:২২ পিএম, ২০ জুন ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

বিশেষ প্রতিনিধি : অবশেষে তরুণ শিল্পপতি আহসানুল আলম ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত ১৯ জুন ২০২৩, সোমবার ব্যাংকের ৩২৪তম বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন।  ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে তরুণ শিল্পপতি আহসানুল আলম সকলের দোয়া সহযোগীতা ও আর্শিবাদ কামনা করেছেন।

এর আগে তিনি ইউনিয়ন ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ব্র্যাডফোর্ড থেকে স্নাতক এবং এডিনবার্গ নেপিয়ার ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেন।

তিনি হাসান আবাসন (প্রাঃ) লিমিটেডের চেয়ারম্যান এবং আর্টসি হোল্ডিংস লিমিটেড, শাইনিং অ্যাসেটস লিমিটেড, অ্যাফিনিটি অ্যাসেটস লিমিটেড, ওয়েস্কো লিমিটেড, মেরিনা অ্যাসেটস লিমিটেড এবং ক্রাফট হোল্ডিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি দেশের বৃহত্তম কয়লা চালিত বিদ্যুতকেন্দ্র এসএস পাওয়ার-আই লিমিটেড-এর পরিচালক।

তরুণ শিল্প উদ্যোক্তা আহসানুল আলম তাঁর গতিশীল নেতৃত্বের জন্য টেক্সটাইল, গার্মেন্টস এবং ট্রেডিংখাতে সফল ব্যবসায়ী হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি সর্বোচ্চ করদাতা হিসেবে পরপর দুই বার জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক পুরস্কৃত হয়েছেন। তিনি চট্টগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।