• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

ঢাকায় বখাটে তান্ডবে রিতার করুণ মৃত্যু-সড়ক অবরোধ


প্রকাশিত: ৩:০৭ পিএম, ২৮ আগস্ট ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

বিশেষ প্রতিনিধি  :  ঢাকায় বখাটে তান্ডবে সুরাইয়ার করুণ মৃত্যু হয়েছে। রাজধানী কাকরাইলে উইলস লিটল ফ্লাওয়ার Uills-Rita-www.jatirkhantha.com.bdস্কুলের ছাত্রী সুরাইয়া আক্তার রিতা বখাটের ছুরিকাঘাতে নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। আজ সকাল ১১টায় তার নিহতের খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা কাকরাইল মোড়ে রাস্তা অবরোধ করে।

শিক্ষার্থীরা সেখানে সমাবেশও করে। ঘাতক ওবায়দুল খানকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানায়।প্রায় আধাঘণ্টা শিক্ষার্থী এ সড়ক অবরোধ করে রাখে। রমনা বিভাগের উপ-কমিশনার ফারুক হোসেন সরদার জানান, শিক্ষার্থীদের বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

অবশেষে চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী সুরাইয়া আক্তার রিতা (১৪) মারা গেছেন।  শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।গত ২৪ আগস্ট কাকরাইলের স্কুলের সামনে ফুটওভার ব্রিজের উপর উত্যক্তকারী ওবায়দুল খান তাকে ছুরিকাঘাত করে।

ওবায়দুল খান ইস্টার্ন মল্লিকা মার্কেটের বৈশাখী টেইলার্সের কাটিং মাস্টার। রিতার স্কুল ড্রেস বানানোর সময় ক্যাশমেমোতে উল্লেখ করা তার মোবাইল নম্বরের সূত্র ধরে ওবায়দুল খান তাকে প্রায়ই উত্যক্ত করতো।  এক পর্যায়ে রিতা তার মোবাইল ফোন বন্ধ করে দিলে। ঘটনার দিন ২৪ আগস্ট দুপুরে স্কুল থেকে ফেরার সময় তাকে ছুরিকাঘাত করে।

এ ঘটনায় রিতার মা তানিয়া  আহমেদ বাদী হয়ে রমনা থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।  মামলার পরপরই ওবায়দুল পালিয়ে যান। পুলিশ তাকে এখনো গ্রেফতার করতে পারেনি। রিতার বাবা কেবল অপারেটর ব্যবসায়ী। রিতাদের বাড়ি পুরান ঢাকার বংশালের সিদ্দিক বাজারে।