• রোববার , ৫ মে ২০২৪

ঢাকার নেতারা ট্রেনে আগুনের নির্দেশদাতা


প্রকাশিত: ১১:৩৯ পিএম, ২২ ডিসেম্বর ২৩ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৮ বার


ছাত্রদল নেতা অপু যুবদলের তাজুল-মমিনের স্বীকারোক্তি

 

 

জয়পুরহাট প্রতিনিধি : ঢাকার বড় নেতাদের নির্দেশে লোভে পড়ে ট্রেনে আগুন দিয়েছে বলে জানিয়েছে ছাত্রদল নেতা অপু এবং যুবদলের তাজুল ও মমিন। ট্রেনে আগুন নাশকতায় গ্রেফতারকৃতরা ঢাকার বড় নেতাদের নাম ফাঁস করেছে পুলিশের কাছে। সান্তাহার রেলওয়ে থানার ওসি মুক্তার হোসেন বলেন, পাঁচবিবি রেলওয়ে স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে ও ১৫ ডিসেম্বর রাতে

জয়পুরহাট রেলওয়ে স্টেশনে উত্তরা এক্সপ্রেস মেইল ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় পৃথক দুটি মামলা হলে ওই দুটি নাশকতার ঘটনার হোতা অপু, তাইজুল ও মমিনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, ঢাকার নেতারা তাদের বড় নেতা বানানোর লোভ দেখিয়ে ট্রেনে নাশকতা করায়।

সান্তাহার রেলওয়ে থানার ওসি বলেন, গত ৪ ডিসেম্বর ভোরে জয়পুরহাটের পাঁচবিবি রেলওয়ে স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে ও ১৫ ডিসেম্বর রাতে জয়পুরহাট রেলওয়ে স্টেশনে উত্তরা এক্সপ্রেস মেইল ট্রেনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ব্যাপারে পৃথক দুটি মামলা করা হয়। ওই দুটি নাশকতার ঘটনার হোতা অপু, তাইজুল ও মমিন। জয়পুরহাটে চলতি মাসে দুটি ট্রেনে আগুন দেয়ার ঘটনায় নাশকতার দুই মামলার তিন আসামিকে গ্রেপ্তার করেছে বগুড়ার সান্তাহার রেলওয়ে পুলিশ।

জয়পুরহাট সদরের নিশিপাড়া ও জেলার আক্কেলপুর রুকিন্দিপুরে শুক্রবার ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার আসামিরা হলেন নিশিপাড়া এলাকার মোহাম্মদ অপু (২৪), তাইজুল ইসলাম (২৬) ও আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর গ্রামের মোহাম্মদ মমিন (২৬)।

সান্তাহার রেলওয়ে থানার ওসি মুক্তার হোসেন বলেন, গত ৪ ডিসেম্বর ভোরে জয়পুরহাটের পাঁচবিবি রেলওয়ে স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে ও ১৫ ডিসেম্বর রাতে জয়পুরহাট রেলওয়ে স্টেশনে উত্তরা এক্সপ্রেস মেইল ট্রেনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ব্যাপারে পৃথক দুটি মামলা করা হয়। ওই দুটি নাশকতার ঘটনার হোতা অপু, তাইজুল ও মমিন।

তিনি আরও বলেন, (বৃহস্পতিবার) রাতভর অভিযান চালিয়ে (শুক্রবার) ভোরে তাদের গ্রেপ্তার করা হয়েছে। অপু ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত এবং তাজুল ও মমিন যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত।গ্রেপ্তারের পর সান্তাহার রেলওয়ে থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের অপরাধের কথা স্বীকার করেছে। ঊর্ধ্বতন নেতাদের নির্দেশে ট্রেনে আগুন দিয়েছে তারা।