• রোববার , ৫ মে ২০২৪

ডেল্টা করোনায় জাতীয় শুটার জাকিয়া আশংকাজনক


প্রকাশিত: ৯:১১ পিএম, ২৫ জুলাই ২১ , রোববার

নিউজটি পড়া হয়েছে ২০৫ বার

স্পোর্টস রিপোর্টার : ডেল্টা করোনায় জাতীয় শুটার জাকিয়া সুলতানা টুম্পার অবস্থা আশংকাজনক। টুম্পা ঢাকা সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রয়েছেন। টুম্পার উন্নত চিকিৎসার জন্য সরকারের সহযোগিতা চেয়েছেন তার পরিবার। শুটার জাকিয়া সুলতানা টুম্পা লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ওয়ার্ডের তসলিম উদ্দিনের মেয়ে।

পারিবারিক সুত্র জাতিরকন্ঠ কে জানায়, ঈদের আগে টুম্পা ও তার বাবা তসলিম উদ্দিন এক সঙ্গে করোনা আক্রান্ত হয়। তাদের শরীরেই ভারতীয় ধরন বা ডেল্টা ভেরিয়েন্ট পাওয়া গেছে। আর তাই নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন তারা। পরে তাদের অবস্থা অবনতি হলে ঈদের দিনই তাদের ঢাকা নিয়ে গিয়ে সাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ হসপিটালে ভর্তি করা হয়। বর্তমান সেখানে আইসিইউতে আছেন টুম্পা। আর তার বাবা একই হাসপাতালে কেবিনে আছেন। তার অবস্থা কিছুটা স্থিতিশীল কিন্তু টুম্পার অবস্থা অশংকা জনক। টুম্পার ছোট ভাই ফুয়াদ জাতিরকন্ঠ কে জানান, ডাক্তাররা বলেছেন ওর অবস্থা তেমন সুবিধার নয়। অক্সিজেন স্যাচুরেশন সাধারণ অবস্থায় ৭০ এর নিচে থাকছে। ফুসফুস ৩৫ থেকে ৪০ ভাগ আক্রান্ত। আমরা টুম্পার উন্নত চিকিৎসার জন্য সরকারের সহযোগিতা ও সবার দোয়া প্রার্থনা করছি।

জানা গেছে, হাতীবান্ধা মানচিত্র স্পোর্টস ক্লাবের সভাপতি ফয়জুন নেছা মনা বলেন, টুম্পা আমাদের দেশের সম্পদ। সরকারের উচিত তার পাশে দাড়িয়ে তাকে সাহায্য করা।এর আগে বিকেএসপিতে বেড়ে ওঠা টুম্পা ২০০৯ সাল থেকে সিনিয়র জাতীয় শুটিং প্রতিযোগিতায় অংশ নিয়ে আসছেন। ২০১৭ সালের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের চ্যাম্পিয়ন হয় সে। দেশের হয়ে একাধিক আর্ন্তজাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছেন টুম্পা। ২০১৬ ও ২০১৯ এসএ গেমসে অংশ নেন সে। দুই আসরেই দেশকে পদক উপহার দেন তিনি। ২০১৮ সালে গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসে অল্পের জন্য পদক হাতছাড়া হয় তার।