• বুধবার , ১ মে ২০২৪

ট্রেনে চোরের শাস্তি-


প্রকাশিত: ৯:৫০ পিএম, ১৮ জানুয়ারী ২৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৯ বার

ঝুলন্ত চোরকে মাঝে মাঝে উত্তম-মাধ্যমও-

আন্তজার্তিক ডেস্ক : ট্রেনের জানালা দিয়ে হাত ঢুকিয়ে এক যাত্রীর কাছ থেকে মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন চোর। আর তখনই ট্রেনের জানালার পাশে বসা যাত্রী তার হাত ধরে ফেলেন। এরপর চোরকে কঠিন শিক্ষা দিতে প্রায় এক কিলোমিটার পথ পর্যন্ত ট্রেনের জানালাতেই তাকে ঝুলিয়ে রাখেন তিনি। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে।

এতে দেখা যায়, ফোন চুরির চেষ্টা ব্যর্থ হয়ে যাওয়ার পর চলন্ত ট্রেনের জানালার পাশে ঝুলে আছেন চোর। তার হাত শক্ত করে ধরে আছেন যাত্রী। এ সময় ছেড়ে দেওয়ার জন্য আর্তনাদ করলেও যাত্রী তা কর্ণপাতই করেননি। ঝুলন্ত চোরকে মাঝে মাঝে উত্তম-মাধ্যমও দেন ট্রেনের যাত্রী।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ভিডিওটি বিহার প্রদেশের যাত্রীবাহী একটি ট্রেনের হলেও কবে সেটি ধারণ করা হয়েছে সেবিষয়ে সুনির্দিষ্ট কোনও তথ্য পাওয়া যায়নি। বিহারে প্রায়ই ট্রেনের জানালা দিয়ে যাত্রীদের মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ভিডিওটির ক্যাপশনে বলা হয়েছে, https://twitter.com/gharkekalesh/status/1747530545066823719?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1747530545066823719%7Ctwgr%5E74633b631bbe670bda360325cfa4fb8b4e822b4a%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.dhakapost.com%2Finternational%2F253696চলন্ত ট্রেনের জানালা দিয়ে যাত্রীর কাছ থেকে মোবাইল চুরির চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি। কিন্তু সতর্ক অবস্থায় জানালার পাশে বসে থাকা যাত্রী তার হাত ধরে ফেলেন। অন্যান্য যাত্রীরাও এগিয়ে এসে চোরকে শক্ত করে ধরে রাখেন। যে কারণে প্রায় এক কিলোমিটার পথ ট্রেনের জানালায় ঝুলে ছিলেন চোর।

পরে এক কিলোমিটার দূরে পরবর্তী রেল স্টেশনে ট্রেনটি যাত্রাবিরতি করলে ওই চোরের সহযোগীরা এগিয়ে এসে তাকে ছাড়িয়ে নেন। এই ঘটনার ভিডিও ট্রেনের অন্যান্য যাত্রীরা মোবাইল ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করলে মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়।

অন্য এক যাত্রী ভিডিওটি এক্সে শেয়ার করে লিখেছেন, বিহারের ভাগলপুরের কালেশের কাছে চলন্ত ট্রেন থেকে এক যাত্রীর ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন ছিনতাইকারী। তবে তার সেই চেষ্টা সফল হয়নি। জানালার পাশে বসা যাত্রী চোরকে ধরে ফেলেন। এরপর তাকে প্রায় এক কিলোমিটার পর্যন্ত ট্রেনের জানালায় ঝুলিয়ে রাখেন।

বিহারে প্রায় একই ধরনের একটি ঘটনা ঘটেছিল ২০২২ সালের সেপ্টেম্বরে। ওই সময় ট্রেনের জানালা দিয়ে মোবাইল চুরির চেষ্টা করেছিল এক যুবক। ট্রেনটি বিহারের বেগুসরাই থেকে খাগরিয়া যাচ্ছিল। মাঝে সাহেবপুর কামাল স্টেশন থেকে ট্রেনটি ছাড়ার সময় হঠাৎ এক চোর এসে জানালার ভেতরে হাত ঢুকিয়ে মোবাইল চুরির চেষ্টা করে। সঙ্গে সঙ্গে তার হাত ধরে ফেলেন এক যাত্রী। এরপরই ট্রেনটি ছেড়ে দেয়।

তখন হাত ছাড়ার অনুরোধ করলেও যাত্রীরা তা করেননি। এরপর যাত্রীরা অপর হাত ধরে চোরকে জানালায় ঝুলিয়ে রাখেন। এভাবে প্রায় ১০ কিলোমিটার পথ চলন্ত ট্রেনের বাইরে ঝুলেছিলেন তিনি। পরে ট্রেনটি খাগরিয়া স্টেশনের কাছাকাছি পৌঁছালে তাকে ছেড়ে দেওয়া হয়।