• সোমবার , ২০ মে ২০২৪

টাকা নিছস নমিনেশন দে বলেই-


প্রকাশিত: ৯:১৭ পিএম, ৮ ডিসেম্বর ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৬৪ বার

বিশেষ প্রতিনিধি : টাকা নিছস নমিনেশন দে বলেই খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে হামলা চালায় বিএনপির মনোনয়নবঞ্চিত নেতা-কর্মীদের সমর্থকরা। হামলাকারীদের ছোড়া ইটের আঘাতে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের জানালার কাঁচ ভেঙে গেছে। এছাড়া কার্যালয়ের প্রধান ফটক ভাঙার চেষ্টাও করছে হামলাকারীরা।

প্রত্যক্ষদর্শী ও জাতিরকন্ঠ’র গুলশান প্রতিনিধি জানান, আসন্ন একাদশ সংসদ নির্বাচনে চাঁদপুরে আ ন ম এহছানুল হক মিলন, নারায়ণগঞ্জে তৈমুর আলম খন্দকার ও গোপালগঞ্জে সেলিমুজ্জামান সেলিমকে বিএনপির প্রার্থী না করায় তাদের বিক্ষুব্ধ কর্মী-সমর্থকরা এই হামলা চালায়। বিক্ষুব্ধদের ছোড়া ইটের আঘাতে ভেঙে গেছে কার্যালয়ের জানালার গ্লাস।

বিএনপি নেতারা জানান, এহছানুল হক মিলন চাঁদপুর-১, তৈমুর আলম খন্দকার নারায়ণগঞ্জ-১ ও সেলিমুজ্জামান সেলিম গোপালগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন। এর মধ্যে চাঁদপুর-১ আসনে মোশারফ হোসেন ও গোপালগঞ্জ-১ আসনে শরফুজ্জামান জাহাঙ্গীরকে মনোনয়ন দিয়েছে বিএনপি। নারায়ণগঞ্জ-১ আসনে দলটি প্রার্থী দেয়নি।

এদিকে মনোনয়নবঞ্চিতদের কর্মী-সমর্থকদের হামলা ও বিক্ষোভে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে। কার্যালয়ে আটকা পড়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা।

খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে হামলার আগে শনিবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়েও বিক্ষোভ করেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এহছানুল হক মিলনের কর্মী-সমর্থকরা। এক পর্যায়ে তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালাও ঝুলিয়ে দেন। পরে ১২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে খুলে দেওয়া হয় তালা।

এর আগে মানিকগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন না পেয়ে হতাশ দলটির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে অ্যাডভোকেট খোন্দকার আবদুল হামিদ ডাবলুও মনোনয়ন বানিজ্যের অবিযোগ করেন। তিনি জানান, বিএনপির সংস্কারপন্থিরা এবার খালেদা ও তারেককে সমূলে খাবে’। মনোনয়ন বানিজ্যের মাধ্যমে এই আলামত শুরু করে দিয়েছেন নেতারা।