• বুধবার , ১৫ মে ২০২৪

জঙ্গিনামা-নিখোঁজ-র‌্যাবের তালিকায় ৭০ জনের নাম


প্রকাশিত: ১১:৫৯ এএম, ৯ আগস্ট ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৩ বার

স্টাফ রিপোর্টার  :  র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নিখোঁজের তালিকা হালনাগাদ করেছে। 0সোমবার রাতে প্রকাশ করা সর্বশেষ হালনাগাদ তালিকায় ৭০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এর মধ্যে পুরানো তালিকা থেকে তিনজনের নাম বাদ দেয়া হয়েছে। আর নতুনভাবে যুক্ত করা হয়েছে পাঁচজনের নাম। সব মিলিয়ে তালিকা হয়েছে ৭০ জনের।

এর আগে প্রথম দফায় গত ১৯ জুলাই ২৬২ জনের তালিকা প্রকাশ করা হয়েছিল। ঐ তালিকা প্রকাশের পর অনেক নিখোঁজ ব্যক্তি তাদের পরিবারের কাছে ফিরে এসেছে বলে র‌্যাব তথ্য পায়। এরপর সেটি যাচাই-বাছাই করে দ্বিতীয় দফায় গত ২৫ জুলাই ৬৮ জন নিখোঁজের তালিকা প্রকাশ করে

। এর মধ্যে তিনজনের নাম বাদ দিয়ে হালনাগাদ তালিকায় আরো নতুন পাঁচজন নিখোঁজের নাম যুক্ত হয়েছে। বাদ পড়াদের মধ্যে একজন কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নিহত জঙ্গি সাজ্জাদ রউফ ওরফে অর্ক ও অপর দুইজন হলেন যুবায়ের হোসেন ফারুক এবং ইকবাল হোসেন।

নিখোঁজদের বয়স ১৫ থেকে ৪০ বছরের মধ্যে। তালিকার সঙ্গে তাদের সবার ছবি ও সংক্ষিপ্ত ঠিকানা দেওয়া হয়েছে। নিখোঁজ কোনো ব্যক্তি যদি পরিবারের কাছে ফিরে আসেন বা এ তালিকার বাইরে কেউ নিখোঁজ থাকেন তাহলে ০১৭৭৭-৭২০০৭৫ নম্বরে তা জানানোর অনুরোধ করেছে ল্যাব সদর দফতর।

র‌্যাব জানায়, নিখোঁজ ব্যক্তির তালিকা হালনাগাদের কাজ একটি চলমান প্রক্রিয়া। পরে এ তালিকা সংযোজন-বিয়োজন হতে পারে। হালনাগাদ ৭০ জনের তালিকায় নতুন করে যুক্ত হয়েছে শহিদুল আলম (৩৫), জীবন (২৭), হোসেন আহমেদ (৩২) ইমদাদুল হক (৩০) ও শেখ ইফতিসাম আহম্মেদ সামিরের (২২) নাম। অপর ৬৫ জনের নাম অপরিবর্তিত রয়েছে।