• শনিবার , ১৮ মে ২০২৪

চোরাই ল্যাপটপের আড়ত বসুন্ধরার এবি ইলেকট্রনিক্স


প্রকাশিত: ১:৪৭ পিএম, ৮ জানুয়ারী ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১০০ বার

স্টাফ রিপোর্টার  :  চোরাই ল্যাপটপের আড়ত বসুন্ধরার এবি ইলেকট্রনিক্স। চুরি-ছিনতাইয়ের সঙ্গে llজড়িত থাকার অভিযোগে ঢাকার বিভিন্ন এলাকা থেকে ছয় জনকে গ্রেপ্তারের পর ৯০টি চোরাই ল্যাপটপ উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. রাজিব আল মাসুদ জানিয়েছেন, প্রামাণ সাপেক্ষে এসব ল্যাপটপ তারা মালিকের কাছে ফেরত দেওয়ার কথা ভাবছেন।

রোববার দুপুরে তিনি জানান, শনিবার রাতে রাজধানীর মিরপুর, পল্টন ও পান্থপথ এলাকা থেকে ওই ছিনতাইকারী চক্রের ছয় সদস‌্যকে তারা গ্রেপ্তার করেন। ছিনতাইয়ের একটি ঘটনা নিয়ে তদন্ত করতে গিয়ে গতরাতে ওই চক্রের সন্ধান পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে- বিভিন্ন এলাকা থেকে ছিনতাই ও চুরি করে তারা ল্যাপটপগুলো জমা করেছে।

রাজিব আল মাসুদ জানান, প্রথমে মিরপুর-২ নম্বরে স্টেডিয়াম এলাকা থেকে তিন জনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে তাদের দেওয়া তথ‌্যের ভিত্তিতে পল্টন থেকে একজনকে এবং তাকে জিজ্ঞাসাবাদের পর মিরপুরের একটি বাসা থেকে আরেকজনকে গ্রেপ্তার করা হয়।

মিরপুরের ওই বাসায় ৫৬টি ল্যাপটপ পাওয়া যায়। ওই বাসা থেকে গ্রেপ্তার ব্যক্তির দেওয়া তথ্য অনুযায়ী বসুন্ধরা সিটির লেভেল-৫ এর এবি ইলেক্ট্রনিক্সে অভিযান চালিয়ে ৩৪টি চোরাই ল্যাপটপসহ আরও একজনকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ কর্মকর্তা রাজিব জানান।

তিনি বলেন, ল্যাপটপ চুরি-ছিনতাইয়ের ঘটনায় ঢাকার বিভিন্ন থানায় সাধারণ ডায়েরি রয়েছে। উদ্ধার করা ল্যাপটপের তথ‌্য ঢাকার থানাগুলোতে পাঠানো হবে। জিডির তথ‌্য মিলিয়ে মালিকদের কাছে এগুলো ফেরত দেওয়া হবে।গ্রেপ্তার ছয়জনের নাম পরে প্রকাশ করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।