• সোমবার , ৬ মে ২০২৪

গুলিস্তানে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ-র‍্যাব


প্রকাশিত: ১০:১১ পিএম, ৮ মার্চ ২৩ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৪৯ বার

বিশেষ প্রতিনিধি : রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনা গ্যাস লাইনে লিকেজ বা অন্য কোনো কারণে ঘটেছে বলে জানিয়েছে র‍্যাব‌‌। বুধবার (৮ মার্চ) দুপুরে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের উপ-পরিচালক মেজর মশিউর রহমান গণমাধ্যমকে এ কথা বলেন।মেজর মশিউর বলেন, ‘আমরা সাবধানতা অবলম্বন করে ভবনটির নিচে ঢুকেছিলাম। তবে এটি কোনো অগ্নিকাণ্ড নয়, বড় আকারের বিস্ফোরণের ঘটনা। এয়ারকন্ডিশনার থেকে এ ধরনের ঘটনা ঘটার সম্ভাবনা কম। অন্য কোনো কারণে এ বিস্ফোরণ ঘটেছে।

র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের উপ-পরিচালক বলেন, ‘শেষে একটা সিদ্ধান্তে আসার চেষ্টা করছি— গ্যাস থেকে বা কোনো বিস্ফোরকের মাধ্যমে বিস্ফোরণ ঘটেছে কি না। আমরা প্রাথমিকভাবে এখান থেকে নমুনা সংগ্রহ করে সেগুলো পরীক্ষাগারে পাঠিয়েছি। পরীক্ষা-নিরীক্ষার পর আমরা জানাতে পারব। ডগ স্কোয়াড সদস্যরা ভেতরে কেউ জীবিত বা মৃত আছেন কি না, শনাক্ত করে তাদের বের করে আনতে সাহায্য করছেন বলেও জানান এই র‍্যাব কর্মকর্তা।

উল্লেখ্য, গতকাল বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানের বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারের কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনটিতে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে ভবনের দুই পাশে আরও দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। ভয়াবহ এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।