• শুক্রবার , ১৭ মে ২০২৪

খুলনা টাইটান্সকে হারিয়ে শীর্ষে রংপুর


প্রকাশিত: ৭:০৪ পিএম, ২২ নভেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১৭৫ বার

স্পোর্টস রিপোর্টার  :  পারল না খুলনা। খুলনা টাইটান্সকে হারিয়ে শীর্ষে এখনরংপুর রাইডার্স। টস জিতে ব্যাটিংয়ে নামা 24খুলনার ১২৬ রানের টার্গেট হেসে খেলেই জিতেছে রংপুর।সহজ টার্গেটে খেলতে নেমে রংপুরের সৌম্য সরকার অবশ্য ১৩ বলে ৩ রান করেই ফিরে যান।তবে ওপেনিংয়ে নামা মোহাম্মদ শাহজাদ দেখেশুনে খেলেছেন। তাকে যোগ সঙ্গ দেন মোহাম্মদ মিঠুন। এই দুই ব্যাটসম্যান দেখেশুনে দলকে জয়ের পথে নিয়ে যান।

১৩ রানে সৌম্যর উইকেটের 25পতনের পর এই দুই ব্যাটসম্যানের জুটি ভাঙে দলীয় ৮৭ রানের মাথায়।খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহর বলে প্যাভিলিয়নে ফেরত যান ওপেনিংয়ে নামা শাহজাদ। যাওয়ার আগে দলের জন্য মূল্যবান ৩৭ রান করেন তিনি।এরপর মিঠুনের সঙ্গে জুটি বাধেন ‘বুমবুম’ ব্যাটসম্যান খ্যাত পাকিস্তানি ক্রিকেট স্টার শহীদ আফ্রিদি।

তিনি এসেই নিজের স্বাভাবিক মারমুখি খেলার চেষ্টা চালান। তবে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি তিনি। যাওয়ার আগে অবশ্য দলের জন্য প্রয়োজনীয় ২৬ রান তুলেন আফ্রিদি। বেনি হাওয়েলের বলে বোল্ড হয়ে সাজগরে ফিরেন তিনি।

শেষ পর্যন্ত মোহাম্মদ মিঠুনের এক রানের জন্য অর্ধশতকের দেখা না পাওয়ার আক্ষেপটাই যেন বড় হয়ে ধরা পড়ে। ৪৯ রানে অপরাজিত মিঠুন লিয়াম ডসনকে (১) সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে ভেরান। মিঠুনের ৪৯ রানের ইনিংসে ছিল এক চার ও তিন ছয়ের মার।খুলনার হয়ে জুনায়েদ খান, বেনি হাওয়েল ও মাহমুদুল্লাহ ১টি করে উইকেট নেন।

এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৩তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১২৫ রান। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন তাইবুর। এছাড়া রিকি ওয়েসলস ২৭, আরিফুল হক ২২ রান করেন।

রংপুরের আরাফাত সানি, শহীদ আফ্রিদি ও রুবেল হোসেন ২টি করে উইকেট নেন।দু’দলের প্রথম সাক্ষাতে ৪৪ রানে খুলনাকে গুটিয়ে দিয়ে বড় জয় পেয়েছিল রংপুর।এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে তৃতীয় স্থানে থাকা রংপুর শীর্ষস্থানে থাকা খুলনাকে টপকে গেল। ৫ জয় আর ১ হারে রংপুরের সংগ্রহ ১০। আর ৭ ম্যাচ খেলে ৫ জয় ও ২ হারে দ্বিতীয়স্থানে চলে আসা খুলনারও সমান পয়েন্ট।