• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

কাল শুক্রবার ঢাকা দক্ষিণে স্মার্ট কার্ড বিতরণ শুরু


প্রকাশিত: ৭:৪১ পিএম, ২৭ অক্টোবর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৭৩ বার

 
স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের লালবাগ এলাকায় শুক্রবার থেকে ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় 1পরিচয়পত্র বিতরণের কর্মসূচি ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

রাজধানীর ১৭ নং ওয়ার্ডের হোসেনী দালান দক্ষিণ গেইট সংলগ্ন বকশিবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অরফানেজ রোড ও উর্দু রোড এলাকার বাসিন্দাদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।এছাড়া ১ নভেম্বর দক্ষিণ সিটির কোতয়ালী থানাধীন আগাসাদেক রোডের মহিলা ভোটার এবং ২ ও ৩ নভেম্বর পুরুষ ভোটারদের মাঝে কার্ড বিতরণ করা হবে।

2এর আগে গত ৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর নির্বাচন কমিশন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের রমনা ও উত্তরা এলাকায় স্মার্ট কার্ড বিতরণের একটি পাইলট প্রকল্প পরিচালনা করে।নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের কমিউনিকেশন অফিসার হুসেইন মোহাম্মদ আশিকুর রহমান জানান, আগামী ১ নভেম্বর উত্তর সিটি কর্পোরেশনের গুলশান থানাধীন মহাখালী ওয়্যারলেস এলাকার পুরুষ ও ২ নভেম্বর মহিলা ভোটারদের মাঝে কার্ড বিতরণ করা হবে।

তিনি জানান, সময়সূচি অনুযায়ী নির্দিষ্ট এলাকার নতুন-পুরাতন সকল ভোটারই এই স্মার্টকার্ড পাবেন। পুরান ভোটাররা তাদের আগের জাতীয় পরিচয়পত্র জমা দিয়ে এবং নতুন ভোটাররা ভোটার স্লিপ জমা দিয়ে নতুন স্মার্টকার্ড সংগ্রহ করতে পারবেন।তিনি বলেন, স্মার্টকার্ড সংগ্রহের সময় ভোটারকে নিজে সশরীরে উপস্থিত থাকতে হবে। কারণ কার্ড বিতরণকালে ভোটারের ১০ আঙ্গুলের ছাপ ও চোখের মনি’র ছবি দিতে হয়।

ইসির স্মার্ট এনআইডি প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন বলেন, যখন যে এলাকায় স্মার্টকার্ড বিতরণ শুরু হবে, তখন সেই এলাকার ভোটাররা অনলাইনে প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন। এছাড়া ১০৫ নম্বরে ফোন করে বা এসএমএস দিয়েও জানতে পারবেন আপনার স্মার্টকার্ডটি কবে কোথায় দেয়া হবে।