• রোববার , ১৯ মে ২০২৪

‘কালশী হত্যাকান্ডের তদন্ত রিপোর্ট চাই’


প্রকাশিত: ১১:০০ পিএম, ১৪ জুন ১৯ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

স্টাফ রিপোর্টার : অবিলম্বে কালশী হত্যাকান্ডের তদন্ত রিপোর্ট দাবি করে ন্যাপ বাংলাদেশ মহাসচিব নেয়াজ আহমদ খান বলেছেন, সরকারের নিকট কালশীর ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট অবিলম্বে প্রকাশ করতে হবে। সরকারের বিচারহীনতার কৌশলকে সমালোচনা করে তিনি বলেন, দোষীদের রক্ষায় উল্টো বিহারীদের বিরুদ্ধে মামলা দায়ের করে সরকার মানবাধিকার লংঘন করেছে। এর নিন্দা জানিয়ে তিনি সরকারের নিকট অবিলম্বে বিহারীদের পূনর্বাসনের ঘোষনা দাবি করেছেন। ন্যাপ নেতা তার বক্তব্যে অগ্রাধিকার ভিত্তিতে বিহারীদের সকল প্রকার নিরাপত্তা বিধানের দাবি জানিয়েছেন।আজ (শুক্রবার) বিকালে রাজধানীর মিরপুর-১২ এর কালাপানিস্থ পূর্ব কুর্মিটোলা বিহারী ক্যাম্পে কালশী ট্রাজেডিতে নিহত বিহারীদের স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে ন্যাপ মহাসচিব এসব কথা বলেন।

বাংলাদেশী বিহারী পূণর্বাসন সংসদ (বিবিআরএ) পল্লবী থানা শাখা এ সভার আয়োজন করে। সংগঠনের পল্লবী থানা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলম শাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার পারভেজ ভুলু। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিহারী নেতা শেখ ইয়াসির পাপ্পু, রিয়াজ উদ্দিন মুকুল, আসলাম বকসি, পারভীন বানু, শেখ আলী ইমাম পাপ্পু, আবদুল কাদের জিলানী, মোঃ সাব্বির, মোঃ জাহাঙ্গীর, মোঃ ফয়সাল, মোঃ নাসির, মোঃ মুর্শিদ, মোঃ আরমান, মোঃ কালা প্রমূখ।

সভায় বক্তাগণ বাংলাদেশের সকল সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন যে, বাংলাদেশের মানুষ অতিথি পরায়ণ বলেই আমরা এদেশ ছেড়ে ভারত কিংবা পাকিস্তানে চলে যাইনি। তারা সরকারের নিকট দ্রুত পুনর্বাসনের দাবি জানিয়েছেন। বিশেষ অতিথি কাওসার পারভেজ ভুলু বিহারী ক্যাম্প হতে মাদক ও মামলা বানিজ্য বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করেছেন।ন্যাপ মহাসচিব অর্থমন্ত্রী মোস্তফা কামাল কর্তৃক বৃহস্পতিবার সংসদে ঘোষিত বাজেটে বিহারীদের পূনর্বাসনের কোন দিক নির্দেশনা না থাকায় সরকারের কঠোর সমালোচনা করেন। সভাস্থলে ব্যাপক সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন ছিল।