• শুক্রবার , ১৭ মে ২০২৪

কারাগারে আইজি প্রিজন্স-ফাঁসির সব প্রক্রিয়া সম্পন্ন-গাজীপুরে রেড এলার্ট


প্রকাশিত: ৮:০৪ পিএম, ৩ সেপ্টেম্বর ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

কাশিমপুর থেকে মোস্তফা কামাল প্রধান : একাত্তরের মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি 1কার্যকর প্রক্রিয়ায় অংশ নিতে কারাগারে প্রবেশ করেছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

শনিবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে গাজীপুর কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ প্রবেশ করেন তিনি।এর কিছুক্ষণ আগে মীর কাসেম আলীর পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করে বের হন।কারা সূত্র জানিয়েছে, আজ রাতেই মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করা হবে। ইতিমধ্যে ফাঁসি কার্যকরের আনুষাঙ্গিক সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

1একাত্তরের মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর ঘিরে গাজীপুরের কাশিমপুর কারাগার এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। কারাফটক ও এর আশপাশের এলাকায় চার প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া কারাগার এলাকাmir kasem-hang manch-www.jatirkhantha.com.bdসহ গাজীপুরে ‘রেড এলার্ট’ জারি করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় গাজীপুরজুড়ে টহল দিতে শুরু করেছেন চার প্লাটুন বিজিবি সদস্য। এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলাম বলেন, পুলিশ-র‌্যাবের পাশাপাশি চার প্লাটুন বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে রাখা হয়েছে। এছাড়া গাজীপুরে ‘সর্বোচ্চ সতর্কতা’ (রেড এলার্ট) জারি করা হয়েছে।

এর আগে দুপুরে কারারক্ষীদের পাশাপাশি র‌্যাব সদস্যদের মোতায়েন করা হয়। কারাগারের আরপি গেটের সামনে অবস্থান নিয়েছেন তারা। এছাড়া কারাগারে প্রবেশের আগে দুটি পুলিশ বেষ্টনী তৈরি করা হয়েছে।
6
অবশ্য, শুক্রবার সন্ধ্যা থেকেই কারাগার এলাকার দোকানপাট বন্ধ করে দেয়া হয়। শনিবার বিকেল সোয়া ৪টার দিকে মীর কাসেম আলীর সঙ্গে সাক্ষাৎ করতে যান তার স্বজনরা। এর আগে দুপুরেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ফাঁসির নির্বাহী আদেশ কারাগারে পৌঁছায়।