• শুক্রবার , ১৭ মে ২০২৪

ওয়ান্টেড রিজভী মহা ফাপড়ে..


প্রকাশিত: ২:৩৯ এএম, ৩১ জুলাই ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৩ বার

এস রহমান : ওয়ান্টেড রিজভী মহা ফাপড়ে..।খালেদার কার্যালয়ের বাইরে পুলিশ গোয়েন্দারা 1ওয়ারেন্ট নিয়ে বসে আছেন-।বেরুলেই নিয়ে যাবেন লালঘরে..। গত শুক্রবার সকাল থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অবস্থান করছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রিজভীর পক্ষ থেকে বলা হচ্ছে, কার্যালয়ের বাইরে থাকা পুলিশ তাকে গ্রেফতার করতে পারে, এই আশঙ্কায় তিনি সেখানে ‘অবরুদ্ধ’ আছেন।

শুক্রবার বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলন করার পর এই কার্যালয় থেকে বের হতে গেলে সাদাপোশাকে পুলিশ রিজভীকে গ্রেফতার করতে উদ্যত হয়। পরে তিনি দ্রুত আবার ভেতরে ঢুকে পড়েন। এরপর থেকে তিনি আর সেখান থেকে বের হননি। বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের হরতাল-অবরোধের সময় সংঘটিত নাশকতার অভিযোগে রাজধানীর পল্লবী থানার এক মামলায় রুহুল কবির রিজভীসহ নয়জনের বিরুদ্ধে সমপ্রতি গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রিজভীর সঙ্গে সেখানে অবস্থানরত স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি সাইফুল ইসলাম পটু জানান, শুক্রবার বেলা ১১টা থেকে রিজভী আহমেদকে গ্রেফতার করার জন্য রাত দিন সারাক্ষণ বিএনপির চেয়ারপারসনের কার্যালয় ঘিরে রেখেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। কার্যালয়ের সামনে তারা তিনটি মাইক্রোবাস নিয়ে বসে আছে। রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আমাকে অবরুদ্ধ করে রেখেছে। আমি বের হতে পারছি না।

এর আগে বিএনপির দফতরের দায়িত্বে থাকা রিজভী কয়েকবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দীর্ঘদিন অবস্থান করেছিলেন। কার্যালয় থেকে একাধিকবার তাঁকে গ্রেফতারও করা হয়। ২০১৩ সালে বিএনপির নেতৃত্বাধীন জোটের আন্দোলন চলকালে টানা প্রায় দুই মাস কেন্দ্রীয় কার্যালয়ে ছিলেন রিজভী। ওই বছরের ৩০ নভেম্বর ভোররাতে পুলিশ তাঁকে কার্যালয় থেকে গ্রেফতার করে। গত বছরের ৩ জানুয়ারিও বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে রিজভীকে আরেক দফা গ্রেফতার করা হয়।