• বুধবার , ১ মে ২০২৪

এবার ২৮১ রানে সিংহ বধের পালা টাইগারদের


প্রকাশিত: ৩:১৩ পিএম, ১ এপ্রিল ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

Mashrafi-www.jatirkhantha.com.bd

স্পোর্টস ডেস্ক রিপোর্টার :  তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশকে জেতার জন্য ২৮১ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। ৯ উইকেটে ৫০ ওভারে লঙ্কানদের সংগ্রহ ২৮০ রান।
শুরু থেকে বেশ মারমুখী হয়ে ব্যাট চালাচ্ছিলেন লঙ্কান দুই ব্যাটসম্যান আসিলা গুনারত্নে ও উপুল থারাঙ্গা। মাশরাফি, মুস্তাফিজ কাউকেই যেন তোয়াক্কা করছিলেন না।

মিরাজের প্রথম আক্রমণে আউট হন গুনারত্নে। ততক্ষণে তার রানের খাতায় যোগ হয় ৩৪। পরের উইকেটটা দখল করেন গত ম্যাচের বোলিং তান্ডব তাসকিন। ১৩ ওভার ৪ বলে ৩৫ রানে থারাঙ্গাকে সাজ ঘরে ফেরান। শুরুতে উইকেট না পেলেও শেষদিকে পুষিয়ে দিয়েছেন দলপতি মাশরাফি ৩ উইকেট নিয়ে, মুস্তাফিজ পেয়েছেন ২ উইকেট। তাসকিন-মিরাজের একটি করে উইকেট রয়েছে। রান আউট হন দুই লঙ্কান ব্যাটসম্যান।

শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডারে মেন্ডিসের ৫৪, পেরেরার ৫২ রান বড় ভূমিকা রেখেছে দলীয় সংগ্রহে।সিরিজের আগের দুই ম্যাচে টসে হারলেও তৃতীয় দিনের টসে অর্থাৎ আজকের টসে জয়লাভ করে বাংলাদেশ। আর সেই সুবাদে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার দলপতি।

জয় দিয়ে দুর্দান্তভাবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছিলো বাংলাদেশ। ফলে সিরিজে ১-০ ব্যবধানে লিড নেয় টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তাই আজকের ম্যাচটি সিরিজ নিজেদের করে নেয়া দারুণ এক সুযোগ মাশরাফির সামনে।