• শুক্রবার , ১৭ মে ২০২৪

এবার ‘ফিল ফর প্রিজন’ টাকা দিলেই মিলবে কারাবাস


প্রকাশিত: ৭:০৭ পিএম, ২৮ অক্টোবর ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৩০ বার

 

স্টাফ রিপোর্টার : এবার ‘ফিল ফর প্রিজন’ কারাবাসের মতো কঠিন বিষয়ে সাধারণ মানুষের অভিজ্ঞতা নেয়ার ব্যতিক্রমী 1সুযোগ করে দিচ্ছে কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। এই অভিজ্ঞতা অর্জনে নির্দিষ্ট পরিমাণ টাকার বিনিময়েই কারাবাসের সুযোগ পাবেন সাধারণ মানুষ।

শুক্রবার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।তিনি বলেন, ‘ফিল ফর প্রিজন’ প্রজেক্টের আওতায় শিগগিরই সাধারণ মানুষ একজন কারাবন্দির মতো কারাগারে থাকতে পারবেন। এজন্য পুরাতন কারাগার ভবনকে প্রস্তুত করা হবে।

সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই পুরাতন কারাগার ভবন পরিদর্শন আসবেন। তিনি পরিদর্শনের ১৫ দিন পর থেকেই ফিল ফর প্রিজন প্রজেক্টের জন্য কাজ শুরু হবে।’জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত এ সংবাদ সম্মেলনে আগামী ১ থেকে ৫ নভেম্বর পুরাতন কারাগার ভবনে বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

কর্মসূচির মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী ‘সংগ্রামী জীবনযাত্রা’, ভিডিও প্রদর্শনী, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল।প্রদর্শনীর টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা। প্রদর্শনী থেকে প্রাপ্ত আয় কারাগারের বন্দি মায়েদের শিশুদের বিনোদন ও খেলার সরঞ্জামাদি কেনায় ব্যয় হবে।

আইজি প্রিজন পুরাতন কারাগারে বঙ্গবন্ধু জাদুঘর, চার নেতা স্মৃতি জাদুঘর ও পার্ক তৈরির পরিকল্পনার কথা আবারও জানান।