• বুধবার , ১৫ মে ২০২৪

এবার গুলশানে নিহত জঙ্গিদের রক্ত ও চুল থেকে জিঘাংসা চিহ্নিত করবে এফবিআই


প্রকাশিত: ১১:৪৭ এএম, ২০ জুলাই ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৬৫ বার

প্রিয়া রহমান   :  এবার  গুলশানে নিহত জঙ্গিদের রক্ত ও চুল থেকে জিঘাংসা চিহ্নিত করবে gulshan gongi-www.jatirkhantha.com.bdএফবিআই।এজন্য গুলশান হামলায় নিহত পাঁচ জঙ্গিসহ এক সন্দেহভাজনের রক্ত ও চুলের নমুনা সংগ্রহ করতে ঢাকার সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে যাচ্ছেন ঢাকা মেডিক্যালের ফরেনসিক বিভাগের চার সদস্যের একটি দল। বুধবার (২০ জুলাই) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ এ কথা জানান।

তিনি জানান, নিহত জঙ্গিদের মৃতদেহ সিএমএইচ-এ আছে। তাদের রক্ত ও মাথার চুলের নমুনা সংগ্রহ করে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের কাছে জমা দেবেন। তারা সেগুলো যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই-কে দেবে।সোহেল মাহমুদ বলেন, হত্যার আগে জঙ্গিরা শক্তিবর্ধক কিছু খেয়েছিল কিনা কিংবা কোনও মাদক সেবন করেছিল কিনা সেটাও পরীক্ষা করা হবে।

প্রসঙ্গত, গত ১ জুলাই শুক্রবার রাতে হলি আর্টিজান বেকারি ও রেস্টুরেন্টে হামলা চালায় জঙ্গিরা। তাৎক্ষণিকভাবে সেখানে অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের ছোড়া বোমা ও গুলিতে নিহত হন বনানী থানার ওসি সালাহউদ্দিন খান ও গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার রবিউল করিম। এছাড়াও ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে জঙ্গিরা।

পরদিন যৌথবাহিনীর কমান্ডো অভিযানে নিহত হয় পাঁচ জঙ্গিসহ ছয়জন। যাদের একজন হলি আর্টিজানের শেফ সাইফুল ইসলাম চৌকিদার। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় একই রেস্টুরেন্টের কর্মচারী জাকির হোসেন শাওন।