• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

এবার কাউন্টি জয় করতে যাচ্ছে মুস্তাফিজ-১৫ জুলাই হ্যাম্পশায়ারের বিপক্ষে অভিষেক


প্রকাশিত: ১০:৫০ পিএম, ২৮ জুন ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৮০ বার

 

আসমা খন্দকার : অবশেষে সাসেক্সের আশা পূরণ হচ্ছে। আগামী ১৫ জুলাই ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি Mustafij-2-www.jatirkhantha.com.bdব্লাস্টে হ্যাম্পশায়ারের বিপক্ষে অভিষেক হতে যাচ্ছে মুস্তাফিজুর রহমানের।এলক্ষ্যে মুস্তাফিজকে সার্বিক ফিট রাখতে কাজ করে যাচ্ছে বিসিবি।

ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটের অন্যতম দল সাসেক্সের হয়ে খেলতেই হচ্ছে মুস্তাফিজুর রহমানকে। এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েছেন বাঁ-হাতি এই পেসার। বোর্ডের পক্ষ এরই মধ্যে ভিসা আবেদনের কাজও শুরু হয়েছে।

Mustafij-www.jatirkhantha.com.bdবিসিবির একটি সূত্র বলেছে, ‘ওকে (মুস্তাফিজ) ইংল্যান্ডে পাঠানোর কাজ এর মধ্যেই শুরু হয়ে গেছে।’

সবকিছু মিলিয়ে বলায় চলে, আগামী ১৫ জুলাই ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে হ্যাম্পশায়ারের বিপক্ষে অভিষেক হতে পারে মুস্তাফিজুর রহমানের।

জানা গেছে, আগামী ১২ কিংবা ১৩ জুলাই ইংল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়বেন মুস্তাফিজ। যদিও বিসিবি কর্মকর্তারা শুরু থেকেই মুস্তাফিজকে ইংল্যান্ডকে খেলতে যাওয়ার ব্যাপারে বলে আসছিল। চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে কাউন্টি ক্রিকেটে খেলতে পারাটা ‘কাটার মাস্টার’ এর জন্য উপকারী হবে বলেই তাদের মত।

কিন্তু দিনশেষে, সিদ্ধান্ত নিতে হবে মুস্তাফিজকেই। ইনজুরির সাথে সাথে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফেরত মুস্তাফিজ ওজন হারিয়েছিলেন বিপদজনক হারে। বিসিবি চিকিৎসক জানিয়েছিলেন, বড় একটা সময় দেশের বাইরে থাকার কারণেই নাকি এমনটা হয়েছে।

দেশে ফেরার পর ডাক্তারি পরীক্ষা শেষেই তাই মুস্তাফিজকে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। এমনকি ওজন ফেরাতেও আলাদা করে তার জন্য পুনর্বাসন প্রক্রিয়া হাতে নেয়া হয়েছে। যদিও তার মধ্যে ৪-৫ সেশন এখনো বাকি।