• শুক্রবার , ১৭ মে ২০২৪

একেই বলে শেখ হাসিনার রাষ্ট্রনায়কোচিত জনপ্রিয়তা-


প্রকাশিত: ৯:২৬ পিএম, ১১ সেপ্টেম্বর ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫১ বার

শফিক রহমান  : একেই বলে দেশনেত্রী শেখ হাসিনার রাষ্ট্রনায়কোচিত জনপ্রিয়তা-।বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার our-leader-hasina-kari-www-jatirkhantha-com-bdজনপ্রিয়তার কারণে এবার তিনি মার্কিন দূতাবাসের ফেসবুক কাভার ছবিতে স্থান পেয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরের সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তোলা একটি ছবিকে  ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ফেসবুক পেজের কাভার ছবি করা হয়েছে।

সূত্র জানায়, গত ৫ সেপ্টেম্বর ছবিটি ফেসবুকে আপলোড করে কাভার ছবি করা হয়। তবে ওই ছবিটি এমনি এমনি নির্বাচন করা হয়নি। ছবিটির ক্যাপশন থেকে জানা যায়, ফেসবুক ব্যবহারকারীদের ভোটে নির্বাচিত হওয়ায় দূতাবাস কর্তৃপক্ষ এটিকে কাভার ছবি বানিয়েছেন। দূতাবাসের পক্ষ থেকে ওই ছবিটিকে নির্বাচিত করায় ফেসবুক ব্যবহারকারীদের ধন্যবাদ জানিয়েছেন।

ছবিটি রবিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত ২০৭ বার শেয়ার করা হয়েছে। আর ছবিটি পছন্দ করেছেন ১৬ হাজার মানুষ। আর মন্তব্য করা হয়েছে ১২৯টি। ছবিটি প্রকাশ করার অনেক ফেসবুক ব্যবহারকারীই ধন্যবাদ জানিয়েছেন দূতাবাসকে। অনেকেই বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরেছেন।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট একদিনের সফরে এসেছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।  সফরকালে জন কেরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন। পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন। এরপর বিকালে বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন।

ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। সন্ধ্যায় বিদায় নেওয়ার আগে বারিধারায় মার্কিন দূতাবাসে তিনি বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।

জন কেরি ওই দিন বিকালেই দিল্লির উদ্দেশে বিশেষ বিমানে করে সন্ধ্যা সাড়ে ৫টার পর ঢাকা ত্যাগ করেন। পররাষ্ট্র সচিব এম শহীদুল হক তাকে বিমানবন্দরে বিদায় জানান।২০১২ সালে যুক্তরাষ্ট্রের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের সফরের চার বছর পরে যুক্তরাষ্ট্রের কোনও পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করলেন।