• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

ইসলাম না মানায় বিশ্বব্যাপি অশান্তি:হুমায়ূন কবীর


প্রকাশিত: ২:০৬ পিএম, ৭ জানুয়ারী ২০ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১৩৬ বার

স্টাফ রিপোর্টার : ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, ইসলাম না মানায় বিশ্বব্যাপি মানুষের জীবনে অশান্তি বিরাজ করছে, সুশাসন ও ন্যায় বিচার এবং মৌলিক অধিকার থেকে মানুষ আজ বঞ্চিত। তিনি বলেন, এভাবে মানুষ মানব রচিত ব্যবস্থা মেনে চলার কারনে তাদের আখিরাতের জীবনও ধ্বংস হচ্ছে। বিশ্বের এহেন নাজুক পরিস্থিতিতে দুনিয়ায় কল্যাণ, শান্তি নষ্ঠ হচ্ছে।

আজ মঙ্গলবার ৭ জানুয়ারী জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর- এ মহাসত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠন করতে হবে।মানব বন্ধনে আমীর আরো বলেন, উগ্রতা ও জঙ্গিতৎপরতা ইসলামের পথ নয়।

তিনি বলেন, শান্তিপূর্ণ কর্মসূচী গ্রহণ করে ঈমান ও ইসলামের দাওয়াতের মাধ্যমে দাওয়াতি কাজে বাধা প্রদানকারীদের বিরোধিতার মোকাবেলায় ছবর ও ক্ষমার নীতিতে দৃঢ় থেকে ঈমানদারগণের সমাজ গঠন আন্দোলনই সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় রাসূল মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত একমাত্র পদ্ধতি।কেন্দ্রীয় নেতা মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় মানব বন্ধনে আরো বক্তব্য রাখেন মুহাম্মাদ আমির হোসেন, সোলাইমান কবীর প্রমুখ। মানব বন্ধন শেষে দেশ ও জাতির সার্বিক কল্যাণে দোয়া ও মুনাজাত করেন ইসলামী সমাজের আমীর সৈয়দ হুমায়ূন কবীর।