• বুধবার , ১ মে ২০২৪

আল্লাহর ৯৯ নাম নিয়ে চরম ধৃষ্টতাপূর্ণ বক্তব্যে-হঠাৎ ‘মুরতাদের’ পথে কেন গাফ্ফার চৌধুরী


প্রকাশিত: ৫:০৩ পিএম, ৬ জুলাই ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৮৩ বার

gaffer chow-www.jatirkhantha.com.bdনিউইয়র্ক প্রতিনিধি : ইসলাম ধর্ম নিয়ে বিরুপ মন্তব্য করে নিউইয়র্কে চরম তোপের মুখে পড়েছেন আব্দুল গাফফার চৌধুরী। এখন তিনি জনরোষের ভয়ে তার বাড়ি থেকে তেমন বের হচ্ছেন না বলে নিউইয়র্কের এক প্রবাসী জানিয়েছেন। মহান আল্লাহর ৯৯ নাম নিয়ে চরম ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের পর ক্ষোভের ঝড় বইছে সবখানে। দেশে ও প্রবাসে গাফফারচৌধুরীর বিচারের শাস্তির দাবি উঠছেজোরালোভাবে।

আজ সোমবার নিউইয়র্ক সময় বিকেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নিউইয়র্ক শাখা গাফফার চৌধুরীর সৌজন্যে স্থানীয় হোটেল নূরজাহানে ইফতার পার্টির আয়োজন করে। মানুষের ক্ষোভ টের পেয়ে হোটেল মালিক ইফতার পার্টি আযোজনে অপারগতা প্রকাশ করে। ঐ দিকে মুখ রক্ষার্থে আওয়ামী লীগ তড়িঘড়ি করে চার্চ-ম্যাকডোনাল্ড অ্যাভিনিউতে অবস্থিত স্থানীয় আওয়ামী লীগের কার্যালয় ( সন্দ্বীপ অ্যাসোসিয়েশনের বেসমেন্ট অফিসে) গোপনে একত্রিত হওয়ার সিদ্ধান্ত নেয়।

কিন্তু আছরের নামাজের পর-পর বিভিন্ন মসজিদের মুসল্লীরা বিষয়টা জেনে ফেলে এবং যে যেখানে ছিল সেখান থেকে ৩০ মিনিটের নোটিশে ঐ এলাকায় বিপুল মানুষ জড়ো হয়ে যায়। ঐ আন্ডারগ্রাউন্ড অফিসে জড়ো হওয়া স্থানীয় আওয়ামী নেতা-কর্মীরা অবরুদ্ধ হয়ে পড়ে এবং পুলিশ কল করে। গাফ্ফার চৌধুরী ও অবস্থা বেগতিক দেখে ঐ দিকে পা বাড়াননি।

পরে অতিরিক্ত পুলিশ জড়ো হয় এবং পুলিশ আওয়ামী লীগ তথা গাফফার চৌধুরীর অনুষ্ঠান নিষিদ্ধ করে। পরে জনরোষে পুলিশের প্রহরায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা এলাকা ত্যাগ করে। এসময় জনতা বিক্ষোভ-সেøাগানে ফেটে পড়ে।