• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

অবশেষে বিশ্বকাপে সালাহকে দেখা যাবে


প্রকাশিত: ২:০৩ পিএম, ৩১ মে ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১১২ বার

আর এইচ মানব  :  অবশেষে বিশ্বকাপে সালাহকে দেখা যাবে।  মিসর ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, তিন সপ্তাহ পর মাঠে Shala -www.jatirkhantha.com.bdফিরতে পারেন মোহাম্মদ সালাহ। অর্থাৎ বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে সালাহকে হয়তো পাচ্ছে না মিসর।কিন্তু সৌদি আরবের বিপক্ষে শেষ ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা রয়েছে। ১৫ জুন উরুগুয়ের মুখোমুখি হবে মিসর। ১৯ জুন তাঁদের দ্বিতীয় ম্যাচ রাশিয়ার বিপক্ষে। ২৫ জুন সৌদি আরবের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে দলটি।

বিশ্বকাপে মোহাম্মদ সালাহর খেলা নিয়ে ধোঁয়াশা কিছুটা হলেও কেটেছে। মিসরের ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, তিন সপ্তাহ পর মাঠে ফিরতে পারেন সালাহ। সেই সঙ্গে জানিয়েছে, সময়টা এর থেকে বেশি ‘অতিক্রম করবে না’। ১৫ জুন উরুগুয়ের মুখোমুখি হয়ে রাশিয়া বিশ্বকাপ অভিযান শুরু করবে মিসর। অর্থাৎ সালাহকে বিশ্বকাপের শুরু থেকে দলের সঙ্গে পাচ্ছে না দেশটি।

Shala -www.jatirkhantha.com.bd.1চ্যাম্পিয়নস লিগ ফাইনালে শনিবার কাঁধে চোট পান মিসরের এই তারকা ফরোয়ার্ড। তারপর থেকেই ছিল শঙ্কাটা—লিভারপুলের ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড হয়তো বিশ্বকাপ থেকে ছিটকে পড়তে পারেন। বুধবার মিসর ফুটবল দলের চিকিৎসক স্পেনে দেখা করেন সালাহর সঙ্গে। এ সময় সঙ্গে ছিলেন দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি হানি আবু রিদা।

পরে মিসর ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে টুইটে বলা হয়, ‘আবু রিদা এবং জাতীয় দলের চিকিৎসক স্পেনে তাঁর (সালাহ) সঙ্গে দেখা করার পর ফুটবল অ্যাসোসিয়েশন আবার নিশ্চিত করেছে ব্যাপারটি সালাহ বিশ্বকাপে থাকছেন। সৃষ্টিকর্তা চাইলে তাঁর অনুপস্থিতি তিন সপ্তাহর বেশি হবে না।’

লিভারপুলের ফিজিও রুবেন পনস এর আগে জানিয়েছিলেন, চোট থেকে সেরে উঠতে কমপক্ষে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে সালাহর। তবে এই সময়টা কমিয়ে আনাই লক্ষ্য তাঁদের। ১৯ জুন গ্রুপের দ্বিতীয় ম্যাচে রাশিয়ার মুখোমুখি হবে মিসর। সৌদি আরবের বিপক্ষে ২৫ জুন গ্রুপের শেষ ম্যাচটি খেলবে তাঁরা। অর্থাৎ, বিশ্বকাপে মিসরের হয়ে গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচ সালাহর না খেলার সম্ভাবনাই বেশি।