• শুক্রবার , ৩ মে ২০২৪

অবশেষে বরফ গলছে-


প্রকাশিত: ১০:৩৬ পিএম, ১৩ ডিসেম্বর ২২ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪১ বার

বিশেষ প্রতিনিধি : অবশেষে বরফ গলছে! জাপার অভ্যন্তরীন কাইজা মিটছে বলেও আভাষ মিলেছে! অন্যদিকে সরকারের সঙ্গে রাজনৈতিক দুরত্ব’ও মিটছে বলে হাবভাবে বোঝা যাচ্ছে! যাহোক-প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন সংসদের বিরোধী দলীয় নেতাসহ জাতীয় পার্টির কয়েকজন নেতা।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় পার্টির নেতারা সৌজন্য সাক্ষাৎ করেন।এ সময় জাতীয় পার্টির পক্ষে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এবং সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহাম্মদ এরশাদের পুত্র রাহগির আলমাহি সাদ এরশাদ উপস্থিত ছিলেন।

বৈঠককালে প্রধানমন্ত্রী বিরোধী দলীয় নেতার শারীরিক খোঁজ-খবর নেন এবং কুশল বিনিময় করেন। প্রধানমন্ত্রী সংসদীয় গণতন্ত্রে গঠনমূলক ও ইতিবাচক ভূমিকা পালনের জন্য জাতীয় পার্টিকে ধন্যবাদ জানান। এছাড়া প্রধানমন্ত্রী পৃথিবীর যে কোনো দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকার ব্যবস্থা শক্তিশালী করার ক্ষেত্রে বিরোধী দলসমূহের দায়িত্বশীল ভূমিকার বিষয়ে আলোচনা করেন।

জাতীয় পার্টির নেতৃবৃন্দ বলেন, স্বাধীন বাংলাদেশে আজ মহান মুক্তিযুদ্ধের চেতনার আলোকে অনেক ঘাত-প্রতিঘাতের পর একটি স্থিতিশীল গণতন্ত্রিক ব্যবস্থা কার্যকর রয়েছে। যার সুফল বাংলাদেশের জনগণ ভোগ করছে এবং দেশের প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন সাধিত হচ্ছে।তারা বলেন, জাতীয় পার্টি তার রাজনৈতিক অবস্থান থেকে দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকার ব্যবস্থা বজায় রাখতে বদ্ধপরিকর এবং জাতীয় পার্টি এ লক্ষ্যে প্রধান বিরোধী দল হিসেবে সংসদ ও সংসদের বাইরে গঠনমূলক ও কার্যকর ভূমিকা পালন করে যাবে।