• শুক্রবার , ৩ মে ২০২৪

‘অপপ্রচার ব্যবসায়ীদের ক্ষতি করছে’


প্রকাশিত: ৭:২৩ পিএম, ৪ সেপ্টেম্বর ১৯ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১৪৬ বার

 

বিশেষ প্রতিনিধি : সরকারের বিরুদ্ধে ছড়ানো অপপ্রচার মোকাবিলায় ব্যবসায়ী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারণ এটা (অপপ্রচার) তাঁদেরকেই বেশি ক্ষতি করবে বলে মনে করেন তিনি।আজ বুধবার শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে বিজিএমইএর সভাপতি রুবানা হকের নেতৃত্বে সংগঠনটির নবনির্বাচিত পরিচালনা পর্ষদের সদস্যরা সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের উদ্দেশে এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, কিছু মানুষ রয়েছে, যারা সব সময় অব্যাহতভাবে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আপনাদেরকে এটা মোকাবিলা করতে হবে, কারণ এগুলো আপনাদেরই ক্ষতি করবে।

প্রধানমন্ত্রী বলেন, তারা (অপপ্রচারকারীরা) রাজনৈতিক কারণে আমার ক্ষতি করতে চায়। কিন্তু এ কারণে ক্ষতিগ্রস্ত হবেন আপনারা।ব্রেক্সিট প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ব্রেক্সিটের (ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়া) কারণে বাংলাদেশের রপ্তানিতে উল্লেখযোগ্য কোনো প্রভাব পড়বে না।দেশরে উন্নয়ন ও রপ্তানি বৃদ্ধিতে পোশাক খাত ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছে, উল্লেখ করে প্রধানমন্ত্রী রপ্তানির জন্য পণ্যের বৈচিত্র্যের ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় প্রধানমন্ত্রী জানান, সম্প্রতি তাঁর লন্ডন সফরে ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশে থাকা বাংলাদেশি রাষ্ট্রদূতদের বাংলাদেশি পণ্যের সুনির্দিষ্ট বাজার আবিষ্কারের নির্দেশনা দিয়েছেন।অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বিজিএমইএর সাবেক সভাপতি আনিসুর রহমান সিনহা, আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ ও সিদ্দিকুর রহমান, বিজিএমইএ প্রথম ভাইস প্রেসিডেন্ট মোহাম্মাদ আবদুস সালাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফয়সাল সামাদ প্রমুখ।