• শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

সাবেক ভূমিমন্ত্রীর বিদেশে সম্পদ-রিট বাদ


প্রকাশিত: ১১:০১ পিএম, ১৩ মে ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩০ বার

কোর্ট রিপোর্টার : সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিদেশে সম্পদ থাকার অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে করা রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের বেঞ্চ এই আদেশ দেন।

রিটকারী আইনজীবী মো. সালাহ উদ্দিন রিগ্যান দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, ‘দুদকের আইনজীবী বলেছেন ক্রম অনুযায়ী অনুসন্ধান করা হবে। আমরা কয়েকদিন অপেক্ষা করে অন্য কোনো বেঞ্চে যাবো কি না সিদ্ধান্ত নেব।’
রিটে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

গত ৮ মে রিটটি করেন আইনজীবী সালাহ উদ্দিন রিগ্যান। রিটে ‘সাইফুজ্জামান চৌধুরীর সাম্রাজ্য যুক্তরাজ্যে’ ও ‘ব্রিটেনে বাংলাদেশি রাজনীতিবিদের ২০০ মিলিয়ন পাউন্ডের সাম্রাজ্য’ শিরোনামে দুটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করা হয়। প্রতিবেদন দুটিতে ওঠা অভিযোগের বিষয়ে অনুসন্ধান করতে দুর্নীতি দমন কমিশনের প্রতি নির্দেশনা চাওয়া হয় আবেদনে।

এর আগে গত ২৮ এপ্রিল দুদক চেয়ারম্যান বরাবর আবেদন করেন আইনজীবী সালাহ উদ্দিন রিগ্যান। এতে ফল না পেয়ে ব্যবস্থা নিতে আইনি নোটিশ পাঠান তিনি। তাতেও সাড়া না পেয়ে রিট দায়ের করা হয়।