• শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

টাইগারদের চিৎপটাং-সাকিবের বাজে শট


প্রকাশিত: ৯:০১ পিএম, ২৪ অক্টোবর ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার


স্পোর্টস রিপোর্টার : একেই বলে টাইগারদের চিৎপটাং অবস্থা! যেখানে আগের ওভারে জোড়া উইকেট পড়েছে বাংলাদেশের। সেখানে মার্কো ইয়ানসেন ইনিংসের সপ্তম ওভারের প্রথম দুই বলে তুলে নেন তানজিদ হাসান ও নাজমুল হোসেনকে। নাজমুলের আউটের পর উইকেটে আসেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।তার ওপর তখন দায়িত্ব বেড়ে গেছে সেটাই স্বাভাবিক। কিন্তু তিনি বাংলাদেশকে আরও বিপদে ফেলে বাজে শট খেলে লিজাড উইলিয়ামসের বলে উইকেট বিলিয়ে দিয়ে আসেন সাকিব।

‘বাজে শট’—এ কথাটায় আপত্তি আছে এবারের বিশ্বকাপে ধারাভাষ্য দিতে আসা ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকের। সাকিবের আউটের সময় ধারাভাষ্য কক্ষে ছিলেন কার্তিক। সাকিব কী শট খেলেছেন, সেটা তিনি ক্রিকেটের কোনো ব্যাকরণেই ব্যাখ্যা দিতে পারলেন না।

সাকিবের আউটের পর কার্তিক ধারাভাষ্যে বলেছেন, ‘কী শট খেললেন সাকিব? আসলে এটা কোনো শটই নয়। না এটা কাভার ড্রাইভ, না এটা পয়েন্ট বা অন্য কোনো অঞ্চল দিয়ে মারার মতো কোনো শট।’ তাহলে সাকিব আসলে কেমন আর কী শট খেলেছিলেন উইলিয়ামসের বলে?

উইলিয়ামসের অফ স্টাম্পের বাইরের একটা বল খোঁচা মারতে গিয়েছিলেন সাকিব। জায়গায় দাঁড়িয়ে খেলা সেই বলটি তাঁর ব্যাটে লেগে চলে যায় উইকেটের পেছনে। বাঁদিকে ঝাঁপিয়ে নিজের তৃতীয় ক্যাচটি নিয়েছেন হাইনরিখ ক্লাসেন।

৮ বলের মধ্যে তৃতীয় উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর হয়ে যায় ৩ উইকেটে ৩১ রান।সাকিবের পর ফিরে গেছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের রান ১৫ ওভারে ৫ উইকেটে ৫৮। এরপর টাইগারদের খেলার ফল আর কি উন্নতি হতে পারে তা সহজেই অনুমেয়..।