• শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

উত্তরে এডিস মশার লার্ভা


প্রকাশিত: ১১:৩৮ পিএম, ৮ জুলাই ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৯ বার

৯ বাড়ির মালিককে দেড় লাখ টাকা জরিমানা

 

স্টাফ রিপোর্টার : ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় ৯ বাড়ির মালিককে ১ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। সোমবার ৮ জুলাই অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। ঢাকা উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।এতে বলা হয়, সংস্থার ৩৩ নম্বর ওয়ার্ডের আওতাধীন মোহাম্মদপুর এলাকায় মশকনিধন অভিযানে তিনটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়া যায়। এরপর তিন বাড়িওয়ালাকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অঞ্চল-৫–এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রাফিউল আলম।

তেজগাঁও এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশিদ কায়সার রিয়াদ মশকনিধন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসাবাড়ি, বাণিজ্যিক ভবন, নির্মাণাধীন ভবন ও ফাঁকা প্লটে মশকবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় তিনি অন্তত ১০০টি বাড়ি পরিদর্শন করেন। অভিযানকালে দুইটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় দুই বাড়িওয়ালাকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মিরপুর শাহ আলীবাগ এলাকায় মশকনিধন অভিযান পরিচালনা করেন অঞ্চল-৪–এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সামসুজ্জামান। অভিযানকালে তিনি অন্তত ১০টি নির্মাণাধীন ভবনসহ মোট ৪৫টি স্থাপনা পরিদর্শন করেন। দুইটি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
বাড্ডা এলাকায় অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিমা খানম। অভিযানকালে একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উত্তরা ৪ ও ৬ নম্বর সেক্টর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হোসেন অভিযান পরিচালনা করেন। অভিযানকালে একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়।এ ছাড়া অন্যান্য অঞ্চলে অভিযান পরিচালনা করা হয়। পাশাপাশি সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করেন এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।