• শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

ঈদে পরিবহন মাফিয়ারা লুটেছে ৯৮৪কোটি:রিজভী


প্রকাশিত: ২:৪৮ এএম, ১০ এপ্রিল ২৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার

 


স্টাফ রিপোর্টার : এবার ঈদযাত্রায় কেবল ঢাকা ছাড়তেই যাত্রীদের ৯৮৪ কোটি টাকা অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, পরিবহন খাতে এ লুটপাট হলেও কেউ গ্রেফতার হয়নি। লুটেরারা প্রকাশ্য এই টাকা হাতিয়ে নিলেও কেউ কৈফিয়ত দেয়নি।ওদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের ঈদের আনন্দ ম্লান হয়ে গেছে । তিনি বলেন, সমাজে তৈরি হয়েছে ধনী ও গরিবের বিশাল ব্যবধান। অধিকাংশ মানুষের সামান্য প্রয়োজন মেটানোই যেন আজ দুঃস্বপ্ন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, প্রতিদিন বিএনপির কেউ না কেউ হত্যা, না হয় গুমের শিকার হচ্ছে। আর না হয় জেলে বন্দি করা হচ্ছে। কারও বিরুদ্ধে আবার মিথ্যা মামলা দেয়া হচ্ছে। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে সর্বোচ্চ পর্যায়ের নেতাদের প্রায় প্রতিদিন আদালতে সারা দিন পার করতে হচ্ছে। ফলে অধিকাংশ মানুষের চাকরি নেই, বন্ধ হয়ে গেছে ব্যবসা।‘দেড় লাখের উপরে মিথ্যা মামলায় প্রায় ৫০ লাখ নেতাকর্মী আসামি। কেউ কারাগারে, কেউ মানবেতর অবস্থায় ঘরছাড়া।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের ঈদের আনন্দ ম্লান হয়ে গেছে বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা। বলেন, ‘সমাজে তৈরি হয়েছে ধনী ও গরিবের বিশাল ব্যবধান। অধিকাংশ মানুষের সামান্য প্রয়োজন মেটানোই যেন আজ দুঃস্বপ্ন। ট্রেনে টিকিট পাচ্ছে না মানুষ। ট্রেনের টিকিট কাটার প্রক্রিয়াকে দিন দিন জটিলতর করা হচ্ছে। ধীরে ধীরে এলিট শ্রেণির বাহনে পরিণত হচ্ছে ট্রেন। কেননা তুলনামূলকভাবে পিছিয়ে পড়া প্রান্তিক মানুষ অনলাইনের এই জটিল ব্যবস্থা বুঝতে অক্ষম। ফলে নিম্ন-মধ্যম আয়ের বিপুল সংখ্যক মানুষ ট্রেনে চড়ারই অধিকার হারিয়ে ফেলছে।

বান্দরবানের প্রসঙ্গ টেনে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে মন্তব্য করে রিজভী বলেন, হত্যা, রক্তপাত, ছিনতাই আর ডাকাতি এ দেশে এখন জনজীবনের অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে। হতাহত হচ্ছে নিরীহ মানুষ।