• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

৮ মাস পর ‘ব্যাঙ’ জন্ম দিলেন জিম্বাবুয়ের নারী!


প্রকাশিত: ৬:০১ পিএম, ৩ ফেব্রুয়ারি ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৯১ বার

13

অনলাইন ডেস্ক রিপার্টার  :  ৮ মাস পর এবার ব্যাঙ আকৃতির এক সন্তান জন্ম দিয়েছেন জিম্বাবুয়ের এক নারী। আজ  বৃহস্পতিবার যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল এ খবর জানিয়েছে। ওই নারীর নাম প্রিশাস নিয়াথি (৩৬)। তিনি উত্তর-পূর্ব জিম্বাবুয়ের গোকউই গ্রামের বাসিন্দা। ওই নারী আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

স্বামী নোমোর (৩৯) জানান, স্ত্রী প্রিশাস যখন উভচর প্রাণীর সদৃশ ‘অদ্ভুত’ বাচ্চা জন্ম দেন, তখন তিনি হতবুদ্ধি হয়ে যান। তিনি আরো বলেন, “আমি দ্রুত বেগে বাসায় যাই। আমার স্ত্রীর জন্ম দেওয়া ‘ব্যাঙ’টিকে দেখে বাকরুদ্ধ হয়ে পড়ি।”

12জিম্বাবুয়ের দৈনিক পত্রিকা দ্য হেরাল্ড জানিয়েছে, ব্যাঙ আকৃতির ওই বাচ্চাটিকে চিকিৎসা দিয়েও বাঁচানো যায়নি। গোকউই জেলার একটি হাসপাতালে বাচ্চাটি মারা যায়। ডেইলি মেইলের প্রকাশিত একটি ছবিতে দেখা যাচ্ছে, ছোট্ট একটি দেহ এক টুকরো কাগজের ওপর মাটিতে পড়ে আছে।

প্রিশাস বলেন, ‘আমি সন্তানসম্ভবা ছিলাম। কিন্তু ঈশ্বর আমাকে এটি কী দিয়েছেন। এটা নারকীয় একটি অভিজ্ঞতা, যেটা সারা জীবন আমাকে তাড়া করবে।’ ‘ব্যাঙ’ আকৃতির ওই বাচ্চাটি হাসপাতালে মারা যাওয়ার আগেই গ্রামের প্রধান সেটিকে গ্রামবাসীর সামনে আগুনে পুড়িয়ে ফেলার আদেশ দেন।

হাসপাতালের এক মুখপাত্র বলেন, ‘তিনি আমাদের রোগী ছিলেন। তিনি অন্য অন্তঃসত্ত্বাদের সঙ্গে এসেছিলেন। যখন তাঁর স্বামী ও প্রতিবেশীরা হাসপাতালে এসে জানান, ওই নারী একটি ব্যাঙ জন্ম দিয়েছেন, তখন আমরা হতবাক হয়েছিলাম।