• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

রুপালি ব্যাংক সিবিএ নেতাদের বিরুদ্ধে রিপোর্ট করায়-


প্রকাশিত: ৭:০৬ পিএম, ২৫ নভেম্বর ১৪ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৭৪ বার

rupali---------------- প্রিয়া রহমান.ঢাকা:
রুপালী ব্যাংক কর্মচারী ইউনিয়নের কর্মকান্ড নিয়ে সংবাদ প্রকাশ করায় দৈনিক বর্তমানের সিনিয়র রিপোর্টার আহমেদ তোফায়েলকে সিবিএ কার্যালয়ে অবরুদ্ধ ও লাঞ্ছিতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে ব্যাংক। কমিটিকে ঘটনাটি তদন্ত করে ব্যাংকের পরিচালনা পর্ষদে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। সোমবার ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরিচালনা পর্ষদের নির্দেশের পরিপ্রেক্ষিতে বিষয়টি অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংককে অবহিত করা হয়েছে। কমিটির রিপোর্টের ওপর ভিত্তি করে এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

rupali+bank+2সোমবার দুপুরে এ ঘটনার প্রতিবাদ ও বিচার দাবি করে ব্যাংক বিটের ২৫ জন সাংবাদিক রুপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিনের সঙ্গে দেখা করে। সে সময় ব্যাকের জেনারেল ম্যানেজার (প্রশাসন) হোসনে আরা বেগম উপস্থিত ছিলেন। সেখানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সিবিএর কাছে তার অসহায়ত্ব প্রকাশ করেছেন। তিনি বলেন, সরকারি প্রতিষ্ঠান হিসেবে একজন জিএমের ক্ষেত্রে যত দ্রুত সিদ্ধান্ত নিতে পারি একজন ট্রেড ইউনিয়ন বা সিবিএ নেতার ক্ষেত্রে সেধরণের সিদ্ধান্ত নিতে পারি না।

প্রসঙ্গত, আহমেদ তোফায়েলকে আটকে রেখে মারধর করার অভিযোগে রূপালী ব্যাংক কর্মচারী ইউনিয়নের (সিবিএ) নেতাদের বিরুদ্ধে গত ২১ নভেম্বর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। মতিঝিল থানায় করা জিডিতে সাংবাদিক অভিযোগ করেন, ‘সিবিএ নেতাদের দৌরাত্ম্য’ শিরোনামে বুধবার দৈনিক বর্তমান পত্রিকায় তাঁর করা একটি প্রতিবেদন ছাপা হয়। গত বৃহস্পতিবার এ ব্যাপারে আরও খোঁজখবর নিতে মতিঝিলের ওই ব্যাংক কার্যালয়ে গেলে সিবিএ নেতাদের কয়েকজন তাঁকে চায়ের আমন্ত্রণ জানিয়ে ব্যাংকের ভেতরে আটকে নির্যাতন চালান। তাঁর কাছ থেকে মুঠোফোন, মানিব্যাগ ও নোটবুক কেড়ে নেওয়া হয়। পরে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা গিয়ে তাঁকে উদ্ধার করেন।