• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

দক্ষিণ আফ্রিকায় বিপর্যয়ে টাইগাররা


প্রকাশিত: ৮:২৭ পিএম, ১ অক্টোবর ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৪ বার

স্পোর্টস ডেস্ক রিপোর্টার :  প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার দেয়া ৪২৪ রানের পাহাড় সমান টার্গেট তাড়া করতে নেমে s-africa-www.jatirkhantha.com.bdব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। তামিম ইকবাল এবং মুমিনুল হকের পর আউট হয়েছেন ইমরুল কায়েস।এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ৪৯ রান। এর আগে স্বাগতিকরা তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৬ উইকেটে ২৪৭ রান করে।

ব্যাটিংয়ে দ্যূতি ছড়ানোর পর বল হাতেও আলো ছড়ান মুমিনুল হক। তিনি ৩টি উইকেট লাভ করেন। এছাড়া ২টি মোস্তাফিজ এবং ১টি লাভ করেন শফিউল ইসলাম। বাংলাদেশের প্রথম ইনিংসের চেয়ে দক্ষিণ আফ্রিকা ১৭৬ রানে এগিয়ে ছিল। এতে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ৪২৪ রানের।

জবাব দিতে ওপেনিংয়ে নামেন ইমরুল কায়েস ও তামিম ইকবাল। মর্কেলের প্রথম ওভারেই কোনো রান করার আগেই আউট হন তামিম।  চার বল খেলেন তিনি। ওই ওভারের শেষ বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন মুমিনুল।
যদিও রিপ্লেতে দেখা যায় বলটি মুমিনুলের লেগ স্ট্যাম্প মিস করতো। রিভিউ থাকলেও তা নেননি মুমিনুল। ইমরুল কায়েসের সঙ্গে পরামর্শ করেন তিনি। তবে ইমরুল কায়েস তাকে রিভিউ নিতে নিষেধ করেন।

এরপর মুশফিকুর রহিমের সঙ্গে ভালোই খেলছেন ইমরুল। তবে ৩২ রান করে কেশভ মহারাজের বলে ডি ককের হাতে ধরা পড়েন ইমরুল। কায়েস ব্যক্তিগত ৮ রানে একবার জীবনও পেয়েছিলেন। তবে তা কাজে লাগাতে পারেননি। এর আগে টস হেরে আগে ব্যাট করে ৪৯৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। জবাবে বাংলাদেশ ৩২০ রানে অলআউট হয়।