• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

চায়না প্রিন্ট এক্সিবিশনে যোগদান করলেন ওমিকন গ্রুপ চেয়ারম্যান ও প্রতিনিধিদল


প্রকাশিত: ৫:০৮ পিএম, ১৩ মে ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৩৩ বার

বিশেষ প্রতিনিধি  :  বাংলাদেশে উন্নতমানের অত্যাধুনিক প্রিন্টিং  টেকনোলজি প্রযুক্তি সম্প্রসারণের Omicon group chairman & Dmd-www.jatirkhantha.com.bdchina print mela-www.jatirkhantha.com.bdলক্ষ্যে চায়না প্রিন্ট এক্সিবিশন ২০১৭ তে যোগদান করতে ঢাকা ছেড়েছেন ওমিকন গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মো. মেহেদী হাসান। তিনি বাংলাদেশের অত্যাধুনিক প্রিন্টিং টেকনোলজি সংশ্লিষ্ঠ একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। তাঁর সঙ্গে রয়েছেন ওমিকন গ্রুপের পরিচালক দোয়েল আক্তার, ওমিকন গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শরীফ উল আলম, জেনারেল ম্যানেজার হাসানুর রহমান প্রমুখ।

সংশ্লিষ্ঠরা জানান, প্রতি চার বছর পর পর ‌’চায়না প্রিন্ট এক্সিবিশন’ নামে এই মেলা অনুষ্ঠিত হয়। এবার ৯ মে থেকে ১৩ মে পর্যন্ত চায়না প্রিন্ট এক্সিবিশন ২০১৭ মেলা চলবে। এটি বিশ্বখ্যাত দ্বিতীয় প্রিন্টিং মেশিনারিজের মেলা। বিশ্বে দ্বিতীয় বৃহত্তম এই প্রিন্টিং মেশিনারিজের মেলা নবম বারের মত অনুষ্ঠিত হচ্ছে। china print mela-www.jatirkhantha.com.bd.2

বেইজিং ইন্টারন্যাশনাল প্রিন্টিং টেকনোলজি এক্সিবিশনে সর্বশেষ সংস্করণের উন্নতমানের অত্যাধুনিক প্রিন্টিং টেকনোলজি প্রযুক্তি প্রদর্শিত হয়ে থাকে। আর এলক্ষ্যেই বাংলাদেশে উন্নতমানের অত্যাধুনিক প্রিন্টিং টেকনোলজি প্রযুক্তি সম্প্রসারণে চায়না প্রিন্ট এক্সিবিশন ২০১৭ তে যোগদান করেন ওমিকন গ্রুপের প্রতিনিধি দলটি।

মুদ্রণ শিল্পের অগ্রদূত চীনের এই মেলা ছয়টি প্রদর্শনী হলে অত্যাধুনিক প্রিন্টিং টেকনোলজির প্রযুক্তি প্রদর্শিত হচ্ছে বলে জানা গেছে। ছয়টি বিশেষ প্রদর্শনী হলে স্থান পেয়েছে,কম্প্রিহেনসিভ মুদ্রণ,
ডিজিটাল মুদ্রণ, লেবেল মুদ্রণ, পোস্ট-প্রেস এবং প্যাকেজিং,সরঞ্জামসহ  ও ফ্রন্টিয়ার প্রযুক্তি।
china print mela-www.jatirkhantha.com.bd.1
এছাড়াও আটটি বিশেষ প্রদর্শনী অঞ্চলে ছিল থ্রিডি মুদ্রন জোন,ইন্টারনেট শিল্প রোবট জোন, ইন্টারনেট মুদ্রণ জোন, ইন্টারনেট প্যাকেজিং জোন, ইন্টারনেট মিডিয়া জোন, ইন্টারনেট ইলেকট্রনিক মন্ডলসহ প্রেস্টিজিয়াস প্রিন্ট উদ্যোগ ।

বাংলাদেশে উন্নতমানের অত্যাধুনিক প্রিন্টিং  টেকনোলজি প্রযুক্তি সম্প্রসারণে চায়না প্রিন্ট এক্সিবিশন ২০১৭ তে যোগদান উপলক্ষ্যে ওমিকন গ্রুপের জেনারেল ম্যানেজার হাসানুর রহমান এক বিবৃতিতে জাতিরকন্ঠকে বলেন, আমরা ওমিকন গ্রুপের মুদ্রণ শাখাকে একটি ডিজিটাল প্রিন্টিং টেকনোলজির সর্বশেষ সংস্করনের সঙ্গে যুক্ত করার তৎপরতা চালাচ্ছি।

আর এলক্ষ্যেই আমরা ডিজিটাল মুদ্রণ, লেবেল মুদ্রণ, পোস্ট-প্রেস এবং প্যাকেজিং সরঞ্জামসহ ও ফ্রন্টিয়ার প্রযুক্তির সন্ধানে চায়না প্রিন্ট এক্সিবিশন ২০১৭ তে যোগদান করছি।