• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

অবশেষে এফবিসিসিআই নির্বাচন হচ্ছে- ময়মনসিংহ চেম্বার এফবিসিসিআই পর্ষদে


প্রকাশিত: ২:৫৩ পিএম, ৩০ মার্চ ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

111

অর্থনৈতিক রিপোর্টার :  ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর নির্বাচন স্থগিত করে হাইকোর্টের  আদেশ বাতিল করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে ময়মনসিংহের চেম্বারকে এফবিসিসিআই পর্ষদের অন্তর্ভুক্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

হাইকোর্টের আদেশ বাতিলে এফবিসিসিআইর পক্ষে  আবেদনের শুনানি শেষে আজ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ এসব আদেশ দেন।বেঞ্চর অপর সদস্যরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

ময়মনসিংহ চেম্বারের সভাপতির এক রিট আবেদনের শুনানি শেষে গত ২২ মার্চ বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এফবিসিসিআই নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেন।  পরে হাইকোর্টের আদেশ বাতিল চেয়ে আবেদন করলে শুনানি শেষে আপিল বিভাগ আজ আদেশ দেন। আগামী ১৪ মে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের দিন ধার্য রয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। এফবিসিসিআইর পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ব্যারিস্টার ইমতিয়াজ মঈনুল ইসলাম। ইমতিয়াজ মঈনুল ইসলাম  জানান, নির্বাচন স্থগিত করে হাইকোর্টের আদেশ বাতিল করেছেন আপিল বিভাগ। এর ফলে নির্বাচনে বাধা নেই।

মামলার বিবরণে জানা যায়, নিয়ম অনুযায়ী প্রতিটি বিভাগ থেকে পরিচালক মনোনয়ন করতে হবে। কিন্তু নবগঠিত এফবিসিসিআইর পর্ষদে ময়মনসিংহ বিভাগ থেকে কোনো পরিচালক মনোনয়ন দেওয়া হয়নি।