দেশে ৩৩ হাজার ধারণক্ষমতার কারাগারে বন্দির সংখ্যা ৬৬ হাজার: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

1acfd98629954dfacf994ef86e24de08ঢাকা : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, বর্তমানে দেশের ৬৮টি কারাগারের মোট ৩৩ হাজার ৮২৪ জন ধারণক্ষমতার বিপরীতে ৬৬ হাজার ৪৪৩ জন বন্দি রয়েছে।

বুধবার দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সংসদ সদস্য এ কে এম মাইদুল ইসলামের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের কারাগারগুলোতে ধারণক্ষমতার চাইতে কিছু বেশি বন্দি থাকলেও সকল কারাবন্দিরা স্বাভাবিক জীবন-যাপন করছেন। দ্বিগুণ কারাবন্দির কারণে কোনো বন্দি রোগাক্রান্ত হয়নি।

আসাদুজ্জামান জানান, আন্তর্জাতিক টেন্ডারের মাধ্যমে সরকার এমআরপি বুকলেট ও লেমিনেটস আমদানি করে। প্রতিটি এমআরপি বুকলেট ও লেমিনেটস আমদানি বাবদ সরকারের খরচ হয় ২ দশমিক ১৯৪ ডলার।

তিনি বলেন, বিদেশে কর্মরত বাংলাদেশি নাগরিকদের মেশিন রিডেবল পাসপোর্ট প্রদান শুরু হয়েছে। ইতোমধ্যে ৬৫টি দেশের মধ্যে ৪১টি দেশের মিশন হতে এমআরপি প্রদান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Facebook Auto Publish Powered By : XYZScripts.com