• রোববার , ৫ মে ২০২৪

স্বাধীনতার চেতনায় এগিয়ে যাক চ্যানেল আই: প্রকৌ.মেহেদী হাসান


প্রকাশিত: ৬:৪৮ পিএম, ২ অক্টোবর ১৮ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩২৫ বার

 

 


চ্যানেল আই এর বিশ বছর পূর্তি উপলক্ষ্যে ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর কে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানাচ্ছেন বাংলাদেশ প্রিন্টিং ইন্ড্রাষ্ট্রিজ এসোসিয়েশন এর ভাইস চেয়ারম্যান এবং অমিকন গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান

 

বিশেষ প্রতিনিধি : স্বাধীনতার চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে চ্যানেল আই এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন, দেশের বিশিষ্ঠ ব্যবসায়ী বাংলাদেশ প্রিন্টিং ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন এর ভাইস চেয়ারম্যান ও অমিকন গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান। ‘কোটি প্রাণে মিশে, আমরা এখন বিশে’-এই স্লোগানকে সামনে রেখে ১ অক্টোবর চ্যানেল আই এর বিশ বছরে পা রাখা উপলক্ষ্যে চেতনা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্ঠা ইকবাল সোবহান চৌধুরী, বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা,বিএনপি নেতা মির্জা আব্বাস,কথাসাহিত্যিক আনিসুল হক, গন সঙ্গিত শিল্পী ফকির আলমগীর, শিল্পী ফেরদৌস আরা, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া, চ্যানেল আই পরিচালনা পর্ষদের পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা

পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক বার্তা শাইখ সিরাজ, পরিচালক আবদুর রশিদ মজুমদার, জহির উদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, রিয়াজ আহমেদ খান, রবিউল ইসলামসহ সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ঠ ব্যক্তিরা। এর আগে প্রথম প্রহরে দেশের রাজনৈতিক অঙ্গনের বিশিষ্ঠ ব্যক্তি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিল্পীরা উপস্থিত ছিলেন চ্যানেল আই ভবনে।


চ্যানেল আই এর বিশ বছর পূর্তি উপলক্ষ্যে পরিচালক বার্তা শাইখ সিরাজ এর সঙ্গে বাংলাদেশ প্রিন্টিং ইন্ড্রাষ্ট্রিজ এসোসিয়েশন এর ভাইস চেয়ারম্যান এবং অমিকন গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান, পাশে চিত্রনায়ক রিয়াজ, ফেরদৌসসহ অন্যান্যরা-

 

অনুষ্ঠানে প্রকৌশলী মেহেদী আরো বলেন, পেশাদারিত্ব, নতুনত্ব, সৃজনশীলতা ও তারুণ্যের অনুষ্ঠানমালা প্রচার করে চ্যানেলটি তাদের সাফল্যের সাক্ষর রেখে চলেছে। বিশেষ করে শাইখ সিরাজ এর ছাদকৃষি এবং কৃষক ও কৃষি নিয়ে নানা অনুষ্ঠানমালা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে।

এছাড়া জাতীয় দিবসগুলো পালনেও চ্যানেল আই এগিয়ে। স্বাধীনতা দিবস, বিজয় দিবস এগুলো ছাড়াও বিখ্যাত মানুষের জন্মদিন পালন করে চ্যানেল আই। রবীন্দ্র-নজরুলের জন্মদিন, মৃত্যুদিন সহ পহেলা বৈশাখ, শ্রাবণ, শরৎ সমস্ত কিছু খুব আড়ম্বরপূর্ণ ভাবে পালন করে এই চ্যানেল আই। এজন্য এই চ্যানেলটি আমার ভীষণ প্রিয়।

আর অনুষ্ঠান মালার মধ্যে একটি অনুষ্ঠানতো কয়েক হাজার পর্ব সম্পন্ন হয়েছে, এটা বাংলাদেশের বহু মানুষের প্রিয়। অনুষ্ঠানের নাম ‘তৃতীয় মাত্রা’। যদিও অনুষ্ঠানটি একটি সোসিও-পলিটিক্যাল, তারপরও মানুষের খুব প্রিয় একটি অনুষ্ঠান। এছাড়া চ্যানেল আইয়ের আরেকটি খুব জনপ্রিয় অনুষ্ঠান ‘তারকা কথন’।

বহুদিন ধরে অনুষ্ঠানটি চ্যানেল আইয়ে চলছে। চ্যানেল আইয়ের নাটক গুলোও ভালো, স্পেশাল ঘরানার। বিশেষ দিন কেন্দ্রীক তাদের আয়োজন মুগ্ধ করে। আর তাদের সংবাদ পরিবেশনও খুব পরিশিলিত। সব মিলিয়ে চ্যানেল আই একটি পরিপূর্ণ চ্যানেল বলা যায়।