• বুধবার , ৮ মে ২০২৪

সুপ্রিম কোর্ট তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করেছে: আইনমন্ত্রী


প্রকাশিত: ৮:৫২ পিএম, ২১ জুলাই ২৩ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার

বিশেষ প্রতিনিধি : সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার নাই উল্লেখ করে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আর কখনো তত্ত্বাবধায়ক সরকার হবে না।মন্ত্রী আনিসুল হক বলেন, সুপ্রিম কোর্ট তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করেছেন। সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মোতাবেক জাতীয় সংসদেও আইন পাশ করে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছেন। বর্তমান শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচন কমিশনের দায়িত্বে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।শুক্রবার (২১ জুলাই) দুপুরে উপজেলার খাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। এর শেকড় অনেক গভীরে। ইতিহাসের প্রতিটি বাঁকে এই দলের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আপসহীন ছিলেন। কখনো পাকিস্তানিদের সঙ্গে আপস করেননি। তার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এখন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপ্রধান। তিনিও কারও অন্যায় আবদারের কাছে মাথা নত করেননি এবং করবেনও না। তার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রেলগাড়িতে।

তিনি আরও বলেন, আপনারা যদি বিএনপির ইতিহাস জানেন তাহলে দেখবেন, তারা আমাদের জাতির পিতাকে হত্যা করেছে। হত্যা করে যাতে বিচার না হয় এজন্য আইন করেছে। খালেদা জিয়া দুবার ক্ষমতায় ছিল। কেন বঙ্গবন্ধু হত্যার বিচার করেনি। বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরষ্কৃত করেছে। তাদের চাকরি দিয়েছে। নির্বাচন করার সুযোগ দিয়েছে। বিরোধী দলের নেতা বানিয়েছে। অপরদিকে জামায়াত এ দেশের বুদ্ধিজীবীদের হত্যা করেছে। মা-বোনদের ইজ্জত নিয়েছে। এখন তাদের সঙ্গে রাজনীতি করতে হলে শক্ত হাতে রাজনীতি করতে হবে। শেখ হাসিনা দেশটাকে মায়ের মতো লালন-পালন করে আমাদের আলোর পথ দেখিয়েছেন।

খাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবু আবদুল্লাহ ভূইয়ার সভাপতিত্বে বর্ধিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, খাড়েরা ইউপি চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহাম্মদ খান, কামরুজ্জামান রতন, মো. গোলাম মোস্তফা, আবু ইউসুফ, জাহাঙ্গীর পাঠান, আবু সাইম, আবদুর রউফ মেম্বার, রিমন মিয়া, শফিকুল ইসলাম রঙ্গু ও রাসেল মিয়া প্রমুখ।

বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী, উপজেলা আওয়ামী সাবেক সাধারণ সম্পাদক কাজী মো. আজহারুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী ও সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন খাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মীর হেলাল উদ্দিন।