• শুক্রবার , ৩ মে ২০২৪

নিক্সনের হেট্রিক সুমনের ভূমিধ্বস জয়


প্রকাশিত: ১২:০৮ এএম, ৮ জানুয়ারী ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২০ বার

এ নিয়ে তৃতীয়বারের মতো এ আসনে প্রায় অর্ধ লাখ ভোটের ব্যবধানে বিজয়ী হলেন নিক্সন। ওদিকে জাফরউল্লাহ এ নিয়ে ৩ বার হেট্রিক পরাজয় বরণ করল এই আসনে।

 

বিশেষ প্রতিনিধি ভাঙ্গা থেকে : ফরিদপুর-৪ (ভাঙ্গা, চরভদ্রাসন ও কৃষ্ণপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন বেসরকারিভাবে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। এ নিয়ে তৃতীয়বারের মতো এ আসনে প্রায় অর্ধ লাখ ভোটের ব্যবধানে বিজয়ী হলেন নিক্সন। ওদিকে জাফরউল্লাহ এ নিয়ে ৩ বার হেট্রিক পরাজয় বরণ করল এই আসনে।

ঈগল প্রতীক নিয়ে নিক্সন চৌধুরী পেয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী জাফরউল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ২ হাজার ৬৬ ভোট। বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে ৪৫ হাজার ৫৬৯ ভোটে বিজয়ী হয়েছে নিক্সন চৌধুরী।

ফরিদপুরের আলোচিত এ আসনে শুরু থেকেই এগিয়ে ছিলেন ঈগল প্রতীকের এই স্বতন্ত্র প্রার্থী। একমাত্র ফরিদপুর-১ আসন ছাড়া জেলার বাকি দুইটিতেও নৌকা ডুবে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তবে স্বতন্ত্র যারা বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে তারা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

সুমনের কাছে ধরাসায়ী বিমান প্রতিমন্ত্রী

নৌকার প্রার্থী বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীকে ধরাশায়ী করে হবিগঞ্জ-৪ আসন থেকে বিপুল ভোটে জিতেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের ভাইরাল মুখ সৈয়দ সায়েদুল হক (ব্যারিস্টার সুমন) ।স্বতন্ত্র এই প্রার্থী ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন এক লাখ ৬৯ হাজার ৯৯ ভোট। অন্যদিকে তার নিকটকম প্রতিদ্বন্দ্বী নৌকার মাহবুব আলী পেয়েছেন ৬৯ হাজার ৫৪৩ ভোট।

হবিগঞ্জ-৪ আসনে মাহবুব আলী ও সায়েদুল হক ছাড়াও অপর ছয় প্রার্থী ছিলেন আবু ছালেহ (ইসলামী ঐক্য জোট), আহাদ উদ্দিন চৌধুরী (জাতীয় পার্টি), মোহাম্মদ আবদুল মমিন (বাংলাদেশ কংগ্রেস), মো. মোখলেছুর রহমান (বিএনএম), মো. রাশেদুল ইসলাম খোকন (বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট), সৈয়দ মো. আল আমিন (বাংলাদেশ কংগ্রেস)।