• সোমবার , ৬ মে ২০২৪

সিনেমায় খোলামেলো হয়েও দর্শক টানেনি মিম-বাপ্পী


প্রকাশিত: ৭:২৪ পিএম, ২১ ডিসেম্বর ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৭৮ বার

বিনোদন রিপোর্টার  :  সিনেমায় খোলামেলো হয়েও দর্শক টানতে পারেননি মিম-বাপ্পী। শুক্রবার সারাদেশের ৮৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অনন্য মামুনের ‘আমি তোমার হতে চাই’। কিন্তু এক সপ্তাহেও বক্স অফিসে তেমন সাড়া ফেলতে পারেনি বাপ্পী চৌধুরী ও বিদ্যা সিনহা মিম অভিনীত সিনেমাটি।
আমি তোমার হতে চাই’ সিনেমার মাধ্যমেb তৃতীয়বারের মত জুটি বেঁধে অভিনয় করেছেন বাপ্পী ও মিম। তবে এই জুটি দর্শকের কাছে নাকি সাড়া ফেলেনি বলে জানালেন বলাকা সিনেমার ম্যানেজার আক্তার।

তিনি বলেন, এই সিনেমার টিকেট বিক্রি আশানুরূপ হয়নি। বিশেষ করে এই জুটিকে ঘিরে আমাদের যেমন প্রত্যাশা ছিলো সেই প্রত্যাশা মোটেও পূরণ হয়নি। শুক্রবার থেকে আজ পর্যন্ত একটি প্রদর্শনীও হাউজফুল হয়নি। দ্বিতীয় সপ্তাহে আমরা এই সিনেমার প্রদর্শনী করবো না বলেই সিদ্ধান্ত নিয়েছি। অন্যদিকে এই সিনেমার টিকেট বিক্রির ব্যাপারে আরও বেশি হতাশার কথা শোনালেন রাজধানী বসুন্ধরা সিনেপ্লেক্সের ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, “শুক্রবার থেকে আমরা এই সিনেমাটির দুটো করে প্রদর্শনীর আয়োজন করেছি। যদি কোনো সিনেমার কাটতি বেড়ে যায় সেক্ষেত্রে তখন আমরা প্রদর্শনীর সংখ্যা আরোও বাড়িয়ে দেই, যেমনটা আমরা ‘আয়নাবাজি’র ক্ষেত্রে করেছিলাম। কিন্তু ‘আমি তোমার হতে চাই’ সিনেমাটি শতকরা দশ শতাংশ দর্শকও টানতে পারেনি। সেই দিক থেকে আমাদের টিকেট বিক্রির হালচাল খুবই খারাপ ছিলো, সত্যি বলতে, আমাদের ব্যবসা হয়নি। তবে এই প্রেক্ষাগৃহের পাশের আরো দুটি প্রেক্ষাগৃহে ‘আমি তোমার হতে চাই’ সিনেমাটি মুক্তির পাওয়ার কারণে লাভ কমে গেছে বলেই দাবি করলেন রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক রেজাউল করিম।bbb

তিনি বলেন, আমাদের প্রেক্ষাগৃহের খুবই নিকটে অভিসার ও রাজমণি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেওয়ার কারনে সিনেমার আমাদের তিনটি প্রেক্ষাগৃহের মধ্যে প্রোফিট শেয়ারিং হয়ে গিয়েছে। তাই আমাদের প্রেক্ষাগৃহে টিকেট বিক্রি আশানুরুপ হয়নি। শুধুমাত্র মুক্তির দিন শুক্রবারে ইভিনিং শো হাউজফুল হয়েছিলো। এরপরে আর একটি প্রদর্শনীও প্রত্যাশা অনুযায়ী দর্শক টানতে পারেনি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি দ্বিতীয় সপ্তাহে মুক্তিপ্রাপ্ত নতুন সিনেমার প্রদর্শনী করবো।

এদিকে সিনেমার টিকেট বিক্রির পরিমান সম্পর্কে বেশ কৌশলী উত্তর দিলেন রাজমণি প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক ওয়াহিদ। তিনি বলেন, আমাদের প্রেক্ষাগৃহে এই সিনেমার টিকেট বিক্রি মন্দের ভালো বলা যেতে পারে। খারাপও না আবার প্রত্যাশা অনুযায়ী খুব বেশি ভালোও না। শুধুমাত্র মুক্তির দিনে একটি মাত্র প্রদর্শনী হাউজফুল হয়েছিলো।

তিনি আরও বলেন, বছরের দুই ঈদের সময় ছাড়া তো অন্য সময় তেমন কোনো সিনেমাই প্রত্যাশা অনুযায়ী হাউজফুল হয় না। তাই সারা বছরে যেমন অবস্থা থাকে এই সিনেমার ক্ষেত্রেও তেমন অবস্থা। তবে আমরা দ্বিতীয় সপ্তাহে এই সিনেমা প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছি। আবারো টিকেট বিক্রির ক্ষেত্রে গড়পড়তার চিত্র তুলে ধরলেন রাজধানীর সনি প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক সামাদ।

bb তিনি বলেন, এই সিনেমার টিকেট বিক্রি খুবই খারাপ। আমরা যেমনটি আশা করেছিলাম তার কিছুই হয়নি। যদিও আমাদের প্রেক্ষাগৃহে তিনটি প্রদর্শনী হাউজফুল ছিলো। টিকেট বিক্রির পরিমান পড়পড়তা বলা চলে। এখন যেমন যাচ্ছে আমরা তার চেয়ে একটু ভালোই আশা করেছিলাম। কিন্তু সেটা হয়নি একেবারেই।তবে ঢাকার বাইরে এই সিনেমাকে ঘিরে এক টুকরো ভালো খবর শোনালেন গাজীপুরের চম্পাকলী প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক মোঃ আবুল কালাম।

তিনি বলেন, বিজয় দিবসের দিনে আমাদের টিকেট বিক্রির পরিমাণ যথেষ্ঠ ভালো ছিলো। প্রেক্ষাগৃহে দর্শকের উপচে পড়া ভিড় ছিলো। প্রথম দিনে ম্যাটিনি ও ইভিনিং-দুটো প্রদর্শনী ও দ্বিতীয় দিনে শুধুমাত্র ম্যাটিনি প্রদর্শনী হাউজফুল হয়েছে। তারপর থেকে সিনেমার টিকিট বিক্রি খুব বেশি খারাপ যাচ্ছে না, মোটামুটি ভালোই হচ্ছে। গড়পড়তা ঠিক বলা যাবে না তার থেকে কিছুটা ভালো।

একজন মেয়ের ভালোবাসা ও একটি গান কিভাবে একজন সন্ত্রাসীর জীবন বদলে দিতে পারে এমনই গল্পকে উপজীব্য করে আবর্তীত হয়েছে ‘আমি তোমার হতে চাই’ সিনেমার কাহিনী। সিনেমার সংলাপ লিখেছেন সোমেশ্বর অলি। নির্মানের পাশাপাশি চিত্রনাট্যের কাজটি করেছেন মামুন নিজেই।সিনেমায় বাপ্পী ও মিম ছাড়াও আরও অভিনয় করছেন দিপালী আক্তার তানিয়া, জন, মিশা সওদাগর, মনিরা মিঠু প্রমুখ।