• রোববার , ১৯ মে ২০২৪

সাকা-মুজাহিদকে ফাঁসি দেয়া একটি বিচারিক হত্যাকান্ড-খালেদা জিয়া


প্রকাশিত: ১২:৩২ পিএম, ২২ নভেম্বর ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭৯ বার

facebook khalada-www.jatirkhantha.com.bd-Khaleda back-www.jatirkhantha.com.bdডেস্ক রিপোর্টার:  শনিবার রাতে বিএনপি নেতা সাকা চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদের ফাঁসির কিছুক্ষণ আগে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন,

Hanging Salauddin Quader Chowdhury and Ali Ahsan Mohammad Mojaheed is a Judicial murder. None of them appealed for clemency. ÔClemency appealÕ was a government staged drama, just for the reason of showing the world that they pleaded guilty and Justice was done properly.

সালাউদ্দিন কাদের চৌধুরী এবং আলী আহসান মুজাহিদকে ফাঁসি দেয়া বিচারিক হত্যাকান্ড-। তাঁরা কেউই রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন করেননি। আন্তর্জাতিক মহলে ট্রাইবুনালের বিতর্কিত রায়কে বৈধতা দিতে সরকার তাঁদের প্রাণভিক্ষা আবেদনের নাটক করেছে। দেখাতে চেয়েছে যে তাঁরা অপরাধ স্বীকার করেছে, সুতরাং রায় সঠিক।

সালাউদ্দিন কাদের দোষ স্বীকার করেননি, প্রাণভিক্ষাও চাননি: বিএনপি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরী ‘দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করেছেন’ মর্মে গণমাধ্যমে যে খবর প্রচারিত হচ্ছে তা অসত্য। বিভ্রান্তি ছড়ানোর জন্যই এমন খবর প্রচার করা হয়েছিল।বিএনপি’র মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন দলের পক্ষে রাত ১১টা ৪৯ মিনিটের সময় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন দাবি করেন। ড. আসাদুজ্জামান রিপন বলেন, দলের স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরীর পরিবারের সদস্যরা রাতে তার সঙ্গে সর্বশেষ সাক্ষাৎ করে দলকে অবহিত করেছেন যে,  সালাহউদ্দিন কাদের চৌধুরী দোষ স্বীকার করেননি। রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করে প্রাণভিক্ষাও চাননি।

তার পরিবার বিএনপিকে অবহিত করেছেন এ মর্মে একটি বিভ্রান্তি ছড়ানোর অপপ্রয়াস চলছে, যা আদৌ সত্য নয়।
তার পরিবার দলকে আরো অবহিত করেছেন যে অভিযোগে তাকে প্রাণদন্ড- দেয়া হয়েছে, এ ধরনের কোন অপরাধ তিনি করেননি যা তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করতে আদালতেও যুক্তি ও দালিলিক প্রমাণ দাখিল করেছিলেন। কিন্তু তিনি ন্যায় বিচার পাননি। তার পরিবার দলকে আরো জানিয়েছেন তিনি নিশ্চয়ই পরম করুণাময় আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে ন্যায় বিচার লাভ করবেন।