• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

সদরঘাটে লঞ্চে মস্তানি রশি-ছিঁড়ে নিহত ৫


প্রকাশিত: ১২:১৬ এএম, ১২ এপ্রিল ২৪ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৯ বার

বিশেষ প্রতিনিধি : রাজধানী ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালের দুর্ঘটনায় পাঁচজনের নিহত হওয়ায় দুই লঞ্চের রুট পারমিট বাতিল করা হয়েছে। পাশাপাশি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিআইডব্লিউটিএ’র গণসংযোগ কর্মকর্তা এহতেশামুল পারভেজ দৈনিক সত্যকথা প্রতিদিন কে এ তথ্য জানান।

তিনি বলেন, তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে বিআইডব্লিউটিএর পরিচালক (ক্রয় ও সংরক্ষণ বিভাগ) রফিকুল ইসলামকে।সদস্য হিসেবে কমিটিতে আছেন নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের যুগ্ম পরিচালক মো. আজগর আলী এবং বন্দর শাখার যুগ্ম পরিচালক মো. কবীর হোসেন। কমিটিকে পাঁচ দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদের দিন বেলা ৩ টায় সদরঘাট ১১ নম্বর পল্টুনের সামনে দুই লঞ্চের মাঝে অন্য এক লঞ্চের ধাক্কায় দড়ি ছিঁড়ে পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। তাদের ঢাকার মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।নিহতদের মধ্যে একজন নারী, ৩ জন পুরুষ এবং এক শিশু রয়েছে। নিহতরা হলেন, নবিউর (১৯), বেল্লাল (২৫), মাইশা (১৩), মুক্তা (২৬) এবং রিপন হাওলাদার (৩৮)।

ফায়ার সার্ভিস জানিয়েছে, এমভি তাশরিফ-৪ ও এমভি পূবালী-১ নামের দুটি লঞ্চ দড়ি দিয়ে পন্টুনে বাঁধা ছিল। এসময় এমভি ফারহান-৬ লঞ্চটি পার্কিং করার জন্য ওই দুই লঞ্চের মাঝখান দিয়ে ঢুকলে ধাক্কা লেগে এমভি তাশরিফ-৪ লঞ্চটির ওঠানামার দড়ি ছিঁড়ে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে। তবে, এমভি ফারহান ৬ এর কর্মকর্তাদের দাবি ফারহানের দোষে তাশরিফের রশি ছেড়েনি। ফায়ার সার্ভিস জানায় তারা তাৎক্ষণিক উদ্ধার কাজে অংশ নেন।