• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

রড দিয়ে আইনজীবী পেটালেন ডিআইজি


প্রকাশিত: ২:৪৬ এএম, ১৭ জুন ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

ময়মনসিংহ প্রতিনিধি : শরীয়তপুরে দুই পুলিশ কর্তার হাতুড়ি পেটানোর রেশ শেষ না হতেই এবার এক আইনজীবীকে রড দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজির বিরুদ্ধে। গতকাল জেলা আইনজীবী সমিতিতে এক সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী আইনজীবী আশিকুর রহমান ঘটনার বিস্তারিত জানান। সেখানে তিনি ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এনামুল কবিরের বিরুদ্ধে অভিযোগ তোলেন।

জেলা জজকোর্টের আইনজীবী আশিকুর রহমান তার লিখিত বক্তব্যে বলেন, অনৈতিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে নিজের ভাই মিজানুর রহমান সুজনের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছিলেন তিনি। বুধবার অতিরিক্ত ডিআইজি মো. এনামুল কবিরের কার্যালয়ে তার এবং পরিবারের উপস্থিতিতে এ অভিযোগের শুনানি হয়।
আশিকুরের অভিযোগ, শুনানির সময় তাকে চড় মারেন অতিরিক্ত ডিআইজি। এক পর্যায়ে নিজেকে আইনজীবী পরিচয় দিলে এনামুল গালাগাল শুরু করেন এবং কনস্টেবলকে দিয়ে রড আনিয়ে হাতে ও পায়ে বেধড়ক পেটান। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন তিনি।

অভিযোগের বিষয়ে ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এনামুল বলেন, আশিকুরের পারিবারিক বিরোধ নিয়ে শুনানিতে তার মা অভিযোগ করেন যে, ছেলে তাকে প্রায়ই মারধর করে। শুনানি চলার এক পর্যায়ে কক্ষের ভেতরই মায়ের সঙ্গে খারাপ আচরণ করেন আশিকুর। এ সময় তাকে চড় দিয়ে থামানো হয়। তবে তাকে রড দিয়ে পেটানোর অভিযোগ মিথ্যা।এ ঘটনায় বৃহস্পতিবার আইনজীবী সমিতিতে অভিযোগ দিয়েছেন আশিকুর। সভায় তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন আইনজীবীরা। পরে অতিরিক্ত ডিআইজি এনামুল কবিরকে বরখাস্তের দাবি জানান আইনজীবী সমিতির নেতারা।

সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এনামুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য আমরা পুলিশ প্রশাসনকে শনিবার পর্যন্ত সময় দিয়েছি। এর মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে তার বিরুদ্ধে মামলা করা হবে।
এ প্রসঙ্গে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচাৰ্য্য বলেন, অতিরিক্ত ডিআইজি যে কাজ করেছেন, তা একান্তই তার ব্যক্তিগত দায়। তারপরও আমরা অবশ্যই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেব।