• বুধবার , ৮ মে ২০২৪

ভুল প্রশ্নের পর ‘প্রশ্নে ঘাপলা’য় দীপুমনি


প্রকাশিত: ২:০৪ পিএম, ১২ ফেব্রুয়ারি ১৯ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১৪৬ বার

যশোর প্রতিনিধি : ফের পরীক্ষা ঘাপলা- ভুল প্রশ্নের পর এবার ‘প্রশ্নপত্রে ঘাপলা’য় পড়লেন শিক্ষা মন্ত্রী দীপু মনি। তবে-এবার আর কুলিয়ে উঠতে পারেননি। কারণ, আজ যে প্রশ্নপত্র হলে দেয়া হয় তাতে আগামীকাল বুধবারের প্রশ্ন মিলে করা হয়েছে। এমন জগাখিচুড়ি অবস্থায় শেষমেষ পরীক্ষা বাতিল করতে বাধ্য হয়েছে মন্ত্রণালয়।

অমাদের যশোর প্রতিনিধি জানিয়েছেন, এবার প্রশ্নপত্রে ত্রুটির কারণে এসএসসিতে যশোর বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় আইসিটি বিষয়ের পরীক্ষা শুরুর পর ত্রুটির বিষয়টি ধরা পড়লে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান।

শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম জাতিরকন্ঠকে জানান, আইসিটি বিষয়ের এমসিকিউ অংশে মোট ২৫ নম্বরের পরীক্ষা হয়। ‘ঘ’ সেটের যে প্রশ্নপত্র হলে দেওয়া হয়েছে, তার এক পৃষ্ঠার ১২টি প্রশ্ন আইসিটি থেকে হলেও অন্য পৃষ্ঠার ১৩টি প্রশ্ন ছাপা হয়েছে ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন থেকে।“ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষা হওয়ার কথা বুধবার। বিজি প্রেসের ভুলে এই জটিলতা তৈরি হয়েছে।”পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র জানান, আইসিটি বিষয়ের পরীক্ষার নতুন তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।